নারীদের মাঠের বাইরের বিতর্ক প্রভাব ফেলেনি মাঠের খেলায়

নারীদের মাঠের বাইরের বিতর্ক প্রভাব ফেলেনি মাঠের খেলায়
Vinkmag ad

নারীদের টি-টোয়েন্টি কমনওয়েলথ গেমস কোয়ালিফায়ার ২০২২ এ খেলছে বাংলাদেশ নারী দল। এই টুর্নামেন্টে খেলতে যাবার আগে বিতর্ক কম হয়নি, জাহানারা আলম, খাদিজাতুল কুবরাদের বাদ পড়া নিয়ে জল কম ঘোলা হয়নি। তবে মাঠের বাইরের ঘটনার প্রভাব পড়েনি মাঠের খেলায়।

নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়া নারী দলকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী দল। স্বাগতিকদের ৪৯ রানে আটকে দিয়ে ৮ ওভারেই জয়ের বন্দরে নোঙর ফেলেছে নিগার সুলতানা জ্যোতির দল।

কুয়ালালামপুরের কিনরারা ওভালে টসে জিতে আগে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ কাপ্তান নিগার সুলতানা।

ফরম্যাট টা টি-টোয়েন্টি হলেও বাংলাদেশের বোলারদের সামনে হাত খুলে খেলতে পারেননি মালয়েশিয়ার নারীরা। নির্ধারিত ২০ ওভার ব্যাট করলেও ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ৪৯ রান জমা করতে সমর্থ হয় তারা। দলের পক্ষে দুই অঙ্ক স্পর্শ করেন কেবল ওপেনার উইনিফ্রেড দুরাইসিঙ্গাম (৩১ বলে ১২) ও মাস এলিসা (১১ বলে ১১)।

বাংলাদেশের পক্ষে ২ টি করে উইকেট নেন সুরাইয়া আজমিন ও রুমানা আহমেদ। ১ টি করে শিকার সালমা খাতুন, নাহিদা আক্তার ও রিতু মনির।

জবাব দিতে নেমে মারমুখী ছিলেন শামীমা সুলতানা। ১৯ বলে ৪ চার ও ১ ছয়ে ২৮ রান করে আউট হন তিনি। সাজঘরে ফেরেন অপর ওপেনার মুর্শিদা খাতুনও (১৬ বলে ১৪)।

তবে আর কোন বিপদ ঘটতে দেননি নিগার সুলতানা (৩*) ও ফারজানা হক পিঙ্কি (৭*)। ১২ ওভার ও ৮ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

সংক্ষিপ্ত স্কোরঃ

মালয়েশিয়া নারী দল ৪৯/৯ (২০), দুরাইসিঙ্গাম ১২, জুলিয়া ১, ইয়াকপ ১, এলিসা ১১, হাশিম ১, জামাহিদিয়া ৭, নাতসিয়া ০, নাতাসিয়া ৮*, জুলাইকা ১, আতিয়েলা ৩, সিউহাদা ১*; সুরাইয়া ৪-০-৭-২, সালমা ৪-১-৭-১, নাহিদা ৩-০-১৫-১, রিতু ৩-২-৫-১, রুমানা ৪-০-৪-২

বাঙ্গালাদেশ নারী দল ৫৩/২ (৮), মুর্শিদা ১৪, শামীমা ২৮, নিগার ৩*, ফারজানা ৭*; নাতসিয়া ২-০-১৪-২

ফলাফলঃ বাংলাদেশ নারী দল ৮ উইকেটে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

খাজার প্রতি কামিন্স ও সতীর্থদের সৌজন্যবোধে মুগ্ধ ক্রিকেট দুনিয়া

Read Next

বিপিএলের শুরুতে মাশরাফি-সৌম্যকে নিয়ে অনিশ্চয়তা

Total
1
Share