অনেক ‘নাই’ এর বিপিএলও যখন তামিমের কাছে ইতিবাচক

লম্বা বিরতির পর ম্যাচ খেলছেন তামিম, যেমন দেখলেন ইমরুল
Vinkmag ad

অনেকটা জোড়া তালি দিয়েই এবারের বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) মাঠে গড়াতে যাচ্ছে। যেখানে নেই ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম), বিদেশী ভালো মানের আম্পায়ার, ধারাভাষ্যকার।  তবে এতো নাই এর ভীড়েও টুর্নামেন্ট মাঠে গড়াচ্ছে বলেই খুশি মিনিস্টার ঢাকার তামিম ইকবাল।

২১ জানুয়ারি মাঠে গড়াতে যাচ্ছে বিপিএলের ৮ম আসর। দলগুলো ইতোমধ্যে শুরু করে দিয়েছে অনুশীলনও। আজ (১৭ জানুয়ারি) মিনিস্টার গ্রুপের হেড কোয়ার্টারে অনুষ্ঠিত হয় ঢাকার জার্সি উন্মোচন অনুষ্ঠান।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হন দলটির অন্যতম তারকা ব্যাটার তামিম। সেখানেই টুর্নামেন্ট নিয়ে নানা নেতিবাচক প্রশ্নে কিছুটা বিরক্তি ঝরে তার কন্ঠে।

তিনি বলেন, ‘আমার উত্তরটা আপনারা ইতিবাচকভাবে নেবেন। আমি এখানে বসার পর থেকে প্রথম ৭টা প্রশ্ন হয়েছে, সবই নেতিবাচক। একটাও ইতিবাচক কথা নেই। দল কেন এরকম, ডিআরএস নেই, আম্পায়ারিং এই করবে সেই করবেদেখুন, ঘাটতি অবশ্যই থাকবে।

সব জায়গায়ই ঘাটতি থাকে। কোন পরিস্থিতিতে এই টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে এটা বুঝতে হবে। পিএসএলও একই সময়ে হচ্ছে। তারপরও যে টুর্নামেন্টটা হচ্ছে, এটার প্রশংসা করা উচিৎ। ডিআরএস তো গত বিপিএল গুলোতে ছিল।

ডিআরএস থাকলে ভালো হতে মানলেও না থাকাকেও খুব নেতিবাচকভাবে দেখতে নারাজ এই তারকা, ‘আমি নিশ্চিত এবার কোনো না কোনো কারণে ডিআরএস নেই। আমি ব্যক্তিগতভাবে ডিআরএস থাকলে অবশ্যই খুশি হতাম, কারণ কোনো ডিসমিসালে আমি আউট না হয়ে থাকলে সেখানে আমার সুযোগ হাতছাড়া হয়ে যাবে। এটা নিয়ে আমরা শুধু নেতিবাচক কথা বলব, এর পক্ষে আমি না।

আমার কাছে মনে হয় এই টুর্নামেন্টের অনেক ইতিবাচক দিক আছে। সামনে টিটোয়েন্টি বিশ্বকাপ আছে, এখান থেকে একদুইটা খেলোয়াড় বাংলাদেশ পেয়ে যেতে পারে। খারাপ আমরা সবসময় খুঁজে বের করতে পারবো। আসুন সেদিকে নজর না দেই। ভালো যা কিছু পাবো তাতে মনোযোগ দেওয়া যাক। নেতিবাচক চিন্তা করলে আপনি সারাদিন বলতে পারবেন। তাই ইতিবাচক থাকা উচিৎ।

৯৭ প্রতিবেদক

Read Previous

চান্দিমাল-আসালাঙ্কাদের ফিফটিতে ম্লান উইলিয়ামসের সেঞ্চুরি

Read Next

মাশরাফিকে নিয়ে প্রশ্ন থাকার সুযোগ দেখেন না বাবুল

Total
10
Share