ইংল্যান্ডের বিপক্ষে টাইগার যুবাদের ভরাডুবি, যা বলছেন অধিনায়ক রাকিবুল

ইংল্যান্ডের বিপক্ষে টাইগার যুবাদের ভরাডুবি, যা বলছেন অধিনায়ক রাকিবুল
Vinkmag ad

বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ এবারের যুব বিশ্বকাপ মিশন শুরু করেছে বেশ বাজেভাবে। ইংলিশ যুবাদের বিপক্ষে হেরেছে ৭ উইকেটের ব্যবধানে, যেখানে আগে ব্যাট করে রাকিবুল হাসানের দল করতে পারেনি ৯৭ রানের বেশি। ম্যাচ শেষে টাইগার যুবাদের দলপতি জানালেন ব্যাটিং বিভাগের এমন পারফরম্যান্স বেশ ভালোই চিন্তিত করছে তাদের।

এবারের বাংলাদেশ যুব দল খালি চোখে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে থাকছে অনেক পিছিয়ে। যার প্রমাণ মিলেছে বিশ্বকাপের প্রথম ম্যাচেই। কোভিড পরিস্থিতিতে অন্যান দেশের মতো বাংলাদেশও খুব একটা ভালো প্রস্তুতি সারতে পারেনি।

তবে তুলনামূলকভাবে টাইগার যুবারা অন্যদের চেয়ে বেশি ম্যাচ খেলেই বিশ্বকাপে গিয়েছিলো। ব্যাটিং বিভাগের দুর্বলতা সামনে আসে তখনই, শ্রীলঙ্কায় গিয়ে হারতে হয়েছে ৫ ম্যাচ সিরিজের সবকটিতে।

ভারতে ৩ দলীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হলেও যুব এশিয়া কাপে টপকাতে পারেনি সেমি ফাইনাল বাধা। ভারতের কাছে হারা ম্যাচেও ব্যর্থ ব্যাটিং বিভাগ। ভারত যুবাদের দেওয়া ২৪৪ রানের লক্ষ্যে ব্যাট করে গুটিয়ে যায় মাত্র ১৪০ রানে।

এবার যুব বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে গতকাল (১৬ জানুয়ারি) সেন্ট কিটসে আগে বাট করে ৫১ রান তুলতেই হারায় ৯ উইকেট, ১১ নম্বর ব্যাটার রিপন মন্ডল ৩৩ রান না করলে দলীয় সংগ্রহ যেত না ৯৭ পর্যন্তও।

৭ উইকেটে হারা ম্যাচ শেষে টাইগার অধিনায়ক রাকিবুল হাসান ব্যাটিং বিভাগের উন্নতির বিকল্প দেখছেন না, ‘আমাদের ব্যাটিং নিয়ে বসতে হবে, ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। আশা করছি পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে পারব। শেষ দিকে কিছু ব্যাটার ভালো ব্যাট করেছে। আমাদের মূল ব্যাটাররা পারফর্ম করতে পারলে অনেক ভালো করতে পারব।’

ব্যাটিং নিয়ে হতাশ টাইগার দলপতি বোলিং ও ফিল্ডিং বিভাগ নিয়ে বেশ খুশি। গ্রুপ পর্ব টপকাতে বাংলাদেশকে পরের দুই ম্যাচে কানাডা ও সংযুক্ত আরব আমিরাতকে হারাতে হবে। ইংলিশদের বিপক্ষে হতাশাজনক পারফরম্যান্সের পরও অবশ্য এ নিয়ে আশাবাদী রাকিবুল।

তিনি বলেন, ‘বোলিং আমরা ভালোই করেছি, উইকেট থেকে সহায়তা পেয়েছি। তাই বোলিং ও ফিল্ডিং ইউনিট নিয়ে আমি খুশি। আমাদের ব্যাটিংয়ে নজর দিতে হবে এবং উন্নতি করতে হবে। আরও দুটি ম্যাচ আছে, আমাদের দুটি ম্যাচই জিতে পরের পর্বে কোয়ালিফাই করতে হবে। আর এজন্য আমাদের সেরা ক্রিকেটই খেলতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বড় পরাজয় দিয়ে টাইগার যুবাদের বিশ্বকাপ মিশন শুরু

Read Next

মিরপুরে হঠাৎ দেখা মিলল স্টিভ রোডসের, আবেগপ্রবণ মাশরাফি-রিয়াদরা

Total
1
Share