বড় পরাজয় দিয়ে টাইগার যুবাদের বিশ্বকাপ মিশন শুরু

বড় পরাজয় দিয়ে টাইগার যুবাদের বিশ্বকাপ মিশন শুরু
Vinkmag ad

২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা বাংলাদেশে আসে আকবর আলিদের হাত ধরে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসাবে ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে ওয়েস্ট ইন্ডিজে গেছে টাইগার যুবারা। তবে শুরুটা মোটেও আশা জাগানিয়া হয়নি, ইংলিশ যুবাদের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করেছে টাইগার যুবারা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল পথ হারায় নিজেদের ইনিংসের ১ম ১০ ওভারেই। টসে জিতে ব্যাটিং নেবার সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করতে না পেরে ১০ ওভারের মধ্যেই ৪ উইকেট হারায় রাকিবুল হাসানের দল।

সেই ধাক্কা আর সামলাতে পারেনি তারা। স্কোরবোর্ডে ৫১ রান তুলতেই ৯ উইকেট হারায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। শেষমেশ রিপন মন্ডলের ৩৩* রানের সুবাদে ৯৭ পর্যন্ত যেতে পারে বাংলাদেশ।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের পক্ষে ৪ টি উইকেট নেন যশুয়া বয়ডেন, ২ উইকেট পান থমাস আস্পিনওয়াল। ১ টি করে উইকেট জেমস সিলস, ফাতেহ সিং ও টম প্রিস্টের।

কম রান ডিফেন্ড করতে যেয়ে টাইগার যুবাদের বোলিং মন্দ হয়নি। নিয়ন্ত্রিত বোলিং করে ইংলিশ যুবাদের চেপে ধরে বাংলাদেশ দলের বোলাররা। রিপন মন্ডলের হাত ধরে সাফল্যও আসে ৯ম ওভারে। ১৫ রান করা জর্জ থমাসকে ফেরান রিপন।

১৪ তম ওভারে রাকিবুল হাসান যখন ইংলিশ কাপ্তান টম প্রেস্টকে (৪) ফেরান ইংলিশদের রান তখন ১৩.২ ওভারে ২৬।

জ্যাকব বেথেল ও জেমস রিউ ৬৫ রানের জুটি গড়ে ইংলিশদের আকাশে আসা কালো মেঘ সরিয়ে দেন। এই জুটি ভাঙে বেথেল ৪৪ রান করে রান আউটে কাটা পড়লে। তবে ততক্ষণে জয় প্রায় নিশ্চিত করে ফেলে ইংলিশরা। ১৪৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় তারা। ২৬ রান করে অপরাজিত থাকেন জেমস রিউ।

টাইগার যুবাদের পক্ষে ১ টি করে উইকেট নেন রিপন মন্ডল ও রাকিবুল হাসান।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৯৭/১০ (৩৫.২), মাহফিজুল ৩, আরিফুল ৪, নাবিল ০, আইচ ১৩, ফাহিম ১, আশিকুর ৯, মামুন ৪, মেহেরব ১৪, রাকিবুল ০, নাইমুর ১১, রিপন ৩৩*; বয়ডেন ৯-৪-১৬-৪, সিলস ৯-২-২৯-১, ফাতেহ ৬-০-২৯-১, আস্পিনওয়াল ৮-১-১৮-২, প্রেস্ট ২.২-১-৫-১

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ৯৮/৩ (২৫.১), থমাস ১৫, বেথেল ৪৪, প্রেস্ট ৪, রিউ ২৬*, লাক্সটন ৬*; রাকিবুল ৪-১-১৩-১, রিপন ৬-১-২৩-১

ফলাফলঃ ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেটে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

৯৭ তেই অলআউট টাইগার যুবারা

Read Next

ইংল্যান্ডের বিপক্ষে টাইগার যুবাদের ভরাডুবি, যা বলছেন অধিনায়ক রাকিবুল

Total
4
Share