চ্যালেঞ্জার্সের ইংলিশ মারকুটে ব্যাটার উইল জ্যাকস এখন বাংলাদেশে

চ্যালেঞ্জার্সের ইংলিশ মারকুটে ব্যাটার উইল জ্যাকস এখন বাংলাদেশে
Vinkmag ad

আর দিনকয়েক বাদেই শুরু হতে চলেছে বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) এর নয়া আসর। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ কে সামনে রেখে তোড়জোড় শুরু হয়েছে আগেভাগেই। একে একে বাংলাদেশে আসছেন বিদেশি ক্রিকেটার, সাপোর্ট স্টাফ। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স শিবিরে যুক্ত হয়েছেন মারকুটে ইংলিশ ব্যাটার উইল জ্যাকস।

রবিবার (১৬ জানুয়ারি) দুপুরে ঢাকায় এসে পৌঁছেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংলিশ ব্যাটার উইল জ্যাকস। এবারই প্রথম বিপিএলে কোন দলের হয়ে খেলবেন এই তরুণ তুর্কি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সিওও, সৈয়দ ইয়াসির আলম।

ঢাকায় পা রেখেই নিজের এক্সাইটমেন্টের কথা জানিয়েছেন উইল জ্যাকস, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে দিয়েছেন ধন্যবাদ। তিনি বলেন, ‘চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ধন্যবাদ আমাকে দলে নেয়ার জন্য। এখানে আমি প্রথমবারের মতো খেলবো। অনেক বড় তারকা ক্রিকেটারদের সঙ্গে খেলবো। চেষ্টা থাকবে নিজের সেরাটা দেয়ার। এই দলে অনেকই আছেন যারা অনেক দিন ধরে জাতীয় দলকে সার্ভিস দিচ্ছেন, তাদের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করতে পারবো। খুবই ভালো লাগছে।’

টপ অর্ডার ব্যাটার হিসেবে পরিচিত হলেও, হাত ঘোরাতেও পটু উইল জ্যাকস, করেন অফস্পিন। ৬৪ টি-টোয়েন্টি ম্যাচে প্রায় ১৫৫ স্ট্রাইক রেটে ১২৯৯ রান করেছেন তিনি। আর হাত ঘুরিয়ে উইকেট পেয়েছেন ১৮টি, ইকোনমি ৭.১৭।

বছর দুয়েক আগের গল্প, ইংলিশ কাউন্টি মৌসুম পূর্ব প্রস্তুতি ম্যাচে হইচই ফেলে দেন সারের উইল জ্যাকস। দুবাইতে ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে মাত্র ২৫ বলে সেঞ্চুরি করেন এই তরুণ। ম্যাচটি ছিলো টি-টেন। প্রতিপক্ষের বোলার স্টেফেন পেরির এক ওভারে ৬ ছক্কা হাঁকান ২২ বছর বয়সী জ্যাকস। সারের জার্সিতে ৩০ বলে ১০৫ রানে অপরাজিত থাকেন তিনি। ৮ বাউন্ডারি আর ১১ ছক্কা মারেন উইল জ্যাকস।

আবু ধাবি টি-টেন লিগে বাংলাদেশের মালিকানাধীন দল বাংলা টাইগার্সের হয়ে খেলেছেন উইল। ২০১৮ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের সহ অধিনায়ক ছিলেন তিনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের সাথে কাজ করা সহজ, প্রথমবারই বরিশালকে শিরোপা জেতাতে চান সুজন

Read Next

সাকিব পরিস্থিতি আগেই টের পান বলছেন নাইম হাসান

Total
25
Share