টেস্ট অধিনায়কের পদ থেকেও সরে দাঁড়ালেন কোহলি

এক ম্যাচে জয়ী নির্ধারণ, পছন্দ নয় কোহলির
Vinkmag ad

ভারতের টেস্ট দলের অধিনায়কের পদ থেকেও সরে দাঁড়ালেন ভিরাট কোহলি। বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) ইতিমধ্যেই ভিরাটকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে। তার আগে ভিরাট নিজেই টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়েছেন।

আজ শনিবার (১৫ই জানুয়ারি) টুইটারে টেস্ট অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন ভিরাট কোহলি। কোহলির অধিনায়কত্ব ছাড়ার পরেই আবার বিসিসিআই রিটুইট করে মেনে নিয়েছে তাঁর অবসর।

ভিরাট কোহলির অধিনায়কত্ব ভারতকে টেস্টের আঙিনায় একটা আলাদা উচ্চতায় নিয়ে গিয়েছিল। তিনি মোট ৬৮টি টেস্টে দলকে নেতৃত্ব দিয়েছেন, ৪০টিতে জয় পেয়েছে।

ইনস্টাগ্রাম ও টুইটার বার্তায় ভিরাট লিখেন,

‘দলকে সঠিক দিকে নিয়ে যেতে সাত বছরের প্রতিটা দিন পরিশ্রম করেছি। নিরবিচ্ছিন্ন অধ্যবসায় বজায় রেখে চলেছি। চূড়ান্ত সততার সঙ্গে আমি সেই কাজটা করেছি। সেখানে কিছু ফাঁক রাখিনি। সবকিছুকেই কোনও না কোনও সময় থামতে হয়। আমার কাছে ভারতীয় দলের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার সময় এসে গিয়েছে।’

‘দীর্ঘ যাত্রাপথে প্রচুর সাফল্য এসেছে। ব্যর্থতারও সম্মুখীন হতে হয়েছে। কিন্তু কখনও প্রয়াস বা আত্মবিশ্বাসের ঘাটতি হয়নি। আমি যা কিছু করি, তাতে বরাবর ১২০ শতাংশ উজাড় করে দেওয়ার তত্ত্বে বিশ্বাস করে এসেছি। আমি যদি সেটা করতে না পারি, তাহলে আমি ভালভাবে জানি যে সেটা করা আমার পক্ষে ঠিক নয়। আমার হৃদয়ে পুরোপুরি স্বচ্ছতা আছে। আমার দলের প্রতি আমি কখনই অসৎ হতে পারি না।’

৯৭ ডেস্ক

Read Previous

সুজনের আছে আশা, দিলেন টোটকা

Read Next

নিউজিল্যান্ডে টেস্ট জিততে কোনো কারিশমা বা জাদুমন্ত্র লাগেনি বাংলাদেশের

Total
3
Share