রোমাঞ্চিত সাকিব বরিশালকে শিরোপা এনে দিতে আশাবাদী

রোমাঞ্চিত সাকিব বরিশালকে শিরোপা এনে দিতে আশাবাদী
Vinkmag ad

একটা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার জন্য যেমন দল ও টিম ম্যানেজমেন্ট সাজাতে হয় তেমনটাই আসন্ন বিপিএল সামনে রেখে করেছে ফরচুন বরিশাল। দলটির অন্যতম দেশী তারকা ক্রিকেটার সাকিব আল হাসান বলছেন বরিশালবাসীকে শিরোপা এনে দিতে তারা বদ্ধপরিকর।

এর আগে বিপিএলের ৭ আসরে ৪ বার অংশ নেয় বরিশাল থেকে কোনো দল। যেখানে প্রথম ২ আসরে বরিশাল বার্নার্স ও পরের ২ আসরে বরিশাল বুলস নামে দেখা যায়। তবে ২০১৬ সালের পর বিপিএলে বরিশালের আর কোনো দল দেখা যায়নি। আগের ৪ আসরে ২ বার প্লে-অফ খেলেই পৌঁছে যায় ফাইনালে, ২ বারই অবশ্য হতাশ হতে হয়।

সর্বশেষ ২০২০ সালে বিসিবি আয়োজিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বরিশালের দল আবারও মাঠে ফেরে। কিন্তু বিপিএলে ফিরছে আসন্ন আসর দিয়েই, মালিকানা পেয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দল পরিচালনা করা ফরচুন গ্রুপ। দলের নামও থাকছে ফরচুন বরিশালই।

টুর্নামেন্ট শুরুর আগেই ফরচুন বরিশালকে শিরোপার দাবিদার হিসেবেই এগিয়ে রাখতে হচ্ছে। সাকিব আল হাসানের সাথে বিদেশী ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, মুজিবুর রহমান, আলঝারি জোসেফ। দেশীদের মধ্যে সাকিব ছাড়াও আছেন নুরুল হাসান সোহান, মেহেদী হাসান রানা, শফিকুল ইসলাম, ইরফান শুক্কুর, মুনিম শাহরিয়াররা।

আজ (১৫ জানুয়ারি) রাজধানীর গুলশানে দলটির ক্রিকেটার, কোচিং স্টাফ ও টিম ম্যানেজমেন্টের চুক্তি সম্পন্ন হয়। সেখানেই দল নিয়ে নিজের প্রত্যাশার কথা ব্যক্ত করেন সাকিব। বরিশালের হয়ে খেলতে রোমাঞ্চিত বলেও জানান টাইগার অলরাউন্ডার।

তিনি বলেন, ‘আমি খুবই রোমাঞ্চিত। ফরচুন বরিশালের হয়ে এবার খেলব। প্রথমবার বরিশালের হয়ে খেলার সুযোগ। চেষ্টা থাকবে আমরা যেন বরিশালবাসীকে এবারের শিরোপাটা দিতে পারি।’

‘আমি দল নিয়ে খুবই খুশি। আমার কাছে মনে হয়, আমাদের ভারসাম্যপূর্ণ একটি দল আছে। সব দলই আসলে ভালো। আমাদের আসলে মাঠে পারফর্ম করতে হবে।’

ফরচুন বরিশাল চেয়েছিলো এবার তাদের জার্সি উন্মোচন সহ আরও কিছু কার্যক্রম বরিশাল শহরেই আয়োজন করতে। তাতে স্থানীয় সমর্থকদের কাছাকাছি যাওয়ার সুযোগ বেশি তৈরি হতো। তবে কোভিড পরিস্থিতি আবারও খারাপের দিকে যাওয়ায় সেটি বাতিল করতে হয়েছে শেষ পর্যন্ত।

বরিশাল যেতে না পেরে কিছুটা আক্ষেপ ঝরেছে সাকিবের কণ্ঠে, ‘আন্তরিকভাবে দুঃখিত। কোভিড বেড়ে যাচ্ছে, এটা সবার জন্যই ঝুঁকিপূর্ণ। এ কারণেই আসলে যাওয়া হয়নি। এটা না হলে অবশ্যই যেতাম। যেতে পারলে ভালো লাগত। আমি খুব রোমাঞ্চিত হয়ে ছিলাম, যে গেলে সবার সাথে দেখা হতো। আমরা আশা করব, আপনারা দূর থেকে আমাদের সমর্থন করবেন আর আমরা শিরোপা নিয়ে আপনাদের সাথে দেখা করব।’

দলটি প্রধান কোচ হিসেবে কাজ করবেন খালেদ মাহমুদ সুজন, মেন্টর হিসেবে থাকছেন নাজমুল আবেদীন ফাহিম। ২১ জানুয়ারি পর্দা উঠছে এবারের বিপিএলের, উদ্বোধনী ম্যাচেই ফরচুন বরিশাল মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইন্ডিপেন্ডেন্স কাপের শিরোপা ওয়ালটন সেন্ট্রাল জোনের

Read Next

বিপিএলে নেই ডিআরএস, বিসিবি বলছে মেনে নিয়েই খেলতে হবে দলগুলোকে

Total
21
Share