সরে দাঁড়িয়েছে ভিভো, এখন থেকে টাটা আইপিএল

আইপিএল ২০২১ আসরের সূচি প্রকাশ
Vinkmag ad

আইপিএলের টাইটেল স্পন্সর থেকে সরে দাঁড়িয়েছে ভিভো। তাদের স্থলাভিষিক্ত হয়েছে টাটা। মঙ্গলবার বিসিসিআই-এর কার্যনির্বাহী পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকে আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ভিভো সরে গেছে, টাটা টাইটেল স্পন্সর হবে।’

লিগের সাথে স্পন্সরশিপে এখনও ভিভোর ২ বছরের চুক্তি রয়েছে। তবে এ সময় টাটাই প্রধান স্পন্সর থাকবে। এখন থেকে আইপিএলের নাম হবে টাটা আইপিএল।

২০১৮ থেকে প্রতি বছরে ৪৪০ কোটি ভারতীয় রুপির বিনিময়ে আইপিএলের টাইটেল স্পন্সর পায় ভিভো। মাঝে ২০২০ সালে এক বছরের জন্য চীনের এই স্মার্টফোন কোম্পানির সাথে চুক্তি বন্ধ ছিল। সে বছর প্রধান স্পন্সরের দায়িত্ব পালন করে ড্রিম ইলেভেন।

২০২২ সাল পর্যন্ত ৫ বছরের চুক্তি ছিল।তবে মাঝের ১ বছর বন্ধ থাকায় তা ২০২৩ সাল পর্যন্ত বর্ধিত করা হয়। কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী ২০২২ ও ২০২৩ আইপিএলের টাইটেল স্পন্সর থাকবে টাটা।

বোর্ডের সাথে টাটা গ্রুপের সম্পৃক্ততাকে স্বাগত জানান বিসিসিআই-এর সচিব জয় শাহ। তিনি বলেন, ‘আইপিএলের সাথে টাটার যুক্ত হওয়াটা একটি যুগান্তকারী অধ্যায়। তাদের ১০০ বছরের ঐতিহ্য রয়েছে। ৬টি মহাদেশের ১০০টিরও বেশি দেশে তারা স্বীকৃত।’

‘টাটার মাধ্যমে আন্তর্জাতিক পরিসরে আইপিএলের সুনাম আরো বাড়বে। বিসিসিআই-এর অক্লান্ত পরিশ্রমে আইপিএল এখন বিশ্ব কাতারে সমাদৃত। আমরা আনন্দিত যে, ভারতের সবচেয়ে বড় ও বিশ্বস্ত কোম্পানিটি আইপিএলকে আন্তরিকভাবে গ্রহণ করেছে। ভারতের ক্রিকেট ও আইপিএলকে আমরা আরো উঁচুতে নিয়ে যাবো,’ জানান তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

বড় শটে জড়তা কাটাতে ফাহিমের সাথে কাজ করলেন সাকিব

Read Next

‘বিসিএসএ ব্লাস্ট ২০২২’ এর চ্যাম্পিয়ন নাটোর ডমিনেটরস

Total
1
Share