লম্বা বিরতির পর ম্যাচ খেলছেন তামিম, যেমন দেখলেন ইমরুল

লম্বা বিরতির পর ম্যাচ খেলছেন তামিম, যেমন দেখলেন ইমরুল
Vinkmag ad

চোটের কারণে লম্বা বিরতি শেষে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন তামিম ইকবাল। ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলেছেন ইন্ডিপেন্ডেন্স কাপ। তার দল ফাইনালে না উঠলেও লিগ পর্বের শেষ ম্যাচে আজ (১৩ জানুয়ারি) জিতেছে বিসিবি নর্থ জোনের বিপক্ষে। যেখানে ইমরুল কায়েসে সাথে উপহার দেন জুটির ফিফটি। ম্যাচ সেরার পুরষ্কার জেতা ইমরুল জানালেন দীর্ঘদিন পর ব্যাট করা তামিমকে কেমন দেখলেন।

তামিম সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন প্রায় ৬ মাস আগে। সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেটও ৩ মাসের বেশি সময় আগে। এই সময় চোট এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে পাওয়া আঙুলের চোটের পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন। তবে গত কয়েক সপ্তাহে মিরপুরে চালিয়ে গেছেন অনুশীলন।

ইন্ডিপেন্ডেন্স কাপের প্রথম ম্যাচেও খেলেননি। তবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চলমান এই টুর্নামেন্টের পরের দুই ম্যাচেই খেলেছেন। দ্বিতীয় ম্যাচে সাউথ জোনের বিপক্ষে ৯ রানে আউট হলেও আজ বিসিবি নর্থ জোনের বিপক্ষে কিছুটা হলেও রান পেয়েছেন।

বিসিবি নর্থ জোনের দেওয়া ২১৭ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার প্রীতম কুমারকে (০) হারায় ইসলামী ব্যাংক ইস্ট জোন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ইমরুল কায়েসক ও তামিম ইকবালের ৫৩ রানের জুটি।

৩৮ বলে ৩ চার ১ ছক্কায় তামিম ৩৫ রান করে আউট হলেও দল জেতানো ৮১ বলে ৮ চারে ৭১ রানের ইনিংস খেলেন অধিনায়ক ইমরুল কায়েস। দল জিতলেও অবশ্য ফাইনালে যাওয়া হচ্ছে না ইমরুলদের, ৩ ম্যাচে এটাই যে তাদের প্রথম জয়। ম্যাচ শেষে ইমরুল জানালেন জুটি বেঁধে ব্যাট করার সময় লম্বা বিরতির পর ফেরা তামিমকে কেমন দেখেছেন।

কায়েস বলেন, ‘তাকে দেখে মনে হয়না সে ৪ (মূলত ৩ মাসের বেশি) মাস ব্যাটিং করেনি বা ম্যাচে নাই। আজকে তার ফ্লো খুব ভালো ছিলো, শুরুটা ভালো ছিলো। সে যেসব জায়গায় শটস খেলতে পছন্দ করে সেসব জায়গায় সুন্দর করে টাইমিং করেছে। সর্বোপরি যতক্ষণ খেলেছে খুবই ইতিবাচক ব্যাটিং করেছে। সবচেয়ে বড় কথা ড্রেসিং রুমে আমরা যে মাইন্ড সেটাপের কথা বলেছি, যে প্ল্যানের কথা বলেছি তামিম ঠিক এটাই মাঠে প্রয়োগ করেছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সেন্ট্রাল জোনকে হারিয়ে তাদেরকে সাথে নিয়ে ফাইনালে সাউথ জোন

Read Next

বোলার রিয়াদকে সবসময়ই কঠিন মনে হয় ইমরুলের

Total
5
Share