আবেগ নয়, ব্যক্তিগত কারণেই বিসিবির সাথে সম্পর্কে ইতি টানলেন গিবসন

আবেগ নয়, ব্যক্তিগত কারণেই বিসিবির সাথে সম্পর্কে ইতি টানলেন গিবসন
Vinkmag ad

চলতি মাসের ২০ তারিখে টাইগারদের পেস বোলিং কোচ ওটিস গিবসনের সাথে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। তবে তার আগেই চুক্তি নবায়ন করতে চান না বলে জানিয়ে দিয়েছেন বিসিবিকে। এই ক্যারিবিয়ান ইতোমধ্যে নতুন ঠিকানাও খুঁজে নিয়েছেন, কাজ করবেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতান্সের পেস বোলিং ও সহকারী কোচ হিসেবে।

ওটিস গিবসন চুক্তি নবায়ন করতে চান না বলে আজ (১৩ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচ চলাকালীন সাংবাদিকদের নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

তিনি বলেন, ‘হ্যাঁ ওর সাথে চুক্তি শেষ হয়ে যাচ্ছে এই মাসে। ও বলেছে যে আমাদের সাথে সে আর চালিয়ে নিতে চায় না।’

পেস বোলিং কোচ হিসেবে গত ২ বছরে দারুণ সফল ছিলেন গিবসন। বিসিবির সাথে সম্পর্ক টেনে না নেওয়ার পেছনে কি তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতার পর কোচিং প্যানেল নিয়ে হওয়া সমালোচনার হতাশা কাজ করেছে?

এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস জানালেন এসব কোচ পুরোদমে পেশাদার হয়ে থাকেন, ফলে এসব সমালোচনা তাদের আবেগী করে না। যেকোনো পরিস্থিতি ও সমালোচনা সহ্য করতে তারা অভ্যস্ত।

জালাল যোগ করেন, ‘ এটা তাদের ব্যক্তিগত ব্যাপার। কারও মন ভেঙেছে কীনা… কাকে নিয়ে সমালোচনা হয়েছে…তারা এসবে অভ্যস্ত, খুব পেশাদার। আপনারা যেটা মনে করেন…কোনো কোচই কিন্তু আবেগী না। আমরা আবেগী, কিন্তু তারা খুবই পেশাদার। তারা জানে যে এরকম পরিস্থিতিতে ম্যাচ হতে পারে, টুর্নামেন্ট হতে পারে, ভালো রেজাল্ট নাও আসতে পারে।’

উল্লেখ্য, ২০২০ সালের জানুয়ারিতে টাইগারদের পেস বোলিং কোচ হিসেবে ২ বছরের মেয়েয়াদে চুক্তিবদ্ধ হন গিবসন। এর আগে কাজ করেছেন ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড জাতীয় দলের সাথে।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিএসএলে মুলতান সুলতান্সের কোচ হলেন ওটিস গিবসন

Read Next

জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড ঘোষণা

Total
8
Share