বিপিএল মাতাতে আসছেন ক্যামেরুন ডেলপোর্ট, করিম জানাত

বিপিএল মাতাতে আসছেন ক্যামেরুন ডেলপোর্ট, করিম জানাত

এবারের বিপিএলে সরাসরি চুক্তি ও ড্রাফট মিলিয়ে দুর্দান্ত দলই গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সুযোগ থাকায় ড্রাফটের পরও ২ জন বিদেশীকে অন্তর্ভূক্ত করলো ফ্র্যাঞ্চাইজিটি। দক্ষিণ আফ্রিকান ক্যামেরুন ডেলপোর্টের সাথে যোগ দিচ্ছেন আফগানিস্তানের করিম জানাত।

ড্রাফটের আগেই সরাসরি চুক্তিতে দলটি ৩ বিদেশী ফাফ ডু প্লেসিস, মইন আলি ও সুনীল নারাইনকে দলে ভেড়ায়। ড্রাফট থেকে দলে নেয় কুশল মেন্ডিস ও ওশান থমাসকে। তবে নির্ধারিত কৌটা পূরণ না হওয়ায় ড্রাফটে নাম ছিলো এমন ক্রিকেটারদের ড্রাফটের পরেও দলে নেওয়া যাবে বলে জানায় বিপিএল গভর্নিং কাউন্সিল।

আর সে সুযোগটাই নিচ্ছে দলগুলো। শ্রীলঙ্কার কোনো ক্রিকেটারকে এবারের বিপিএলে দেখা যাচ্ছে না অনেকটা নিশ্চিত। কারণ শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) দিচ্ছে না অনাপত্তিপত্র। ফলে কুমিল্লাও কুশল মেন্ডিসের সেবা পাওয়ার সম্ভাবনা কম।

ক্যামেরন ডেলপোর্ট ও করিম জানাতকে দলে নিয়ে আগেই তাই বিদেশী ক্রিকেটারদের ব্যাকাপ প্রস্তুত করে রাখছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দলটির ম্যানেজার খান নয়ন ‘ক্রিকেট৯৭’ কে বলেন, ‘ আমরা ক্যামেরন ডেলপোর্ট ও করিম জানাতের সাথে চুক্তি করেছি। তবে তারা কবে থেকে যোগ দিতে পারবে, পুরো টুর্নামেন্টে থাকছে কীনা সেটা এখনই বলতে পারছিনা। আপাতত আমরা বিদেশী খেলোয়াড়দের সাথে চুক্তিটা শেষ করে রাখছি, প্লেয়ার্স ড্রাফটে নাম ছিলো ডেলপোর্ট ও করিম জানাতের।’

ডেলপোর্ট ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত মুখ, বিপিএলেও ভিন্ন ভিন্ন দলের হয়ে খেলেছেন। এর আগে বিপিএল মাতিয়েছেন ঢাকা ডায়নামাইটস, চট্টগ্রাম ভাইকিংস এবং রংপুর রাইডার্সের হয়ে। খেলেছেন আইপিএল, বিগ ব্যাশ, এলপিএল, পিএসএল, সিপিএলেও।

দক্ষিণ আফ্রিকান এই ব্যাটারের ঝুলিতে অভিজ্ঞতা ২৫৪ স্বীকৃত টি-টোয়েন্টি খেলার। প্রায় ১৪০ স্ট্রাইক রেটে করেছেন ৬ হাজারের কাছাকাছি রান।

এদিকে আফগানিস্তানের হয়ে ৩২ টি-টোয়েন্টি খেলেছেন ডানহাতি পেসার করিম জানাত। স্বীকৃত টি-টোয়েন্টি ৬৩ টি, উইকেট নিয়েছেন ৬১ টি, ইকোনোমি ৭.৭৮।

Vinkmag ad

৯৭ প্রতিবেদক

Read Previous

জরিমানা দেবার একদিন বাদেই সুসংবাদ পেলেন কাইল জেমিসন

Read Next

বিপিএল ২০২২ এর চূড়ান্ত সূচি প্রকাশ

Total
13
Share