সেরা ‘১৫’ তে লিটন দাস, র‍্যাংকিংয়ে মুমিনুল-শান্তদের উন্নতি

সেরা '১৫' তে লিটন দাস, মুমিনুল-শান্তদের উন্নতি
Vinkmag ad

মাউন্ট মঙ্গানুইয়ে ৮৬ রানের ইনিংস খেলা লিটন দাস নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টেও নিজের ফর্ম বজায় রাখেন। ২য় ইনিংসে করেন চোখ ধাঁধানো সেঞ্চুরি। যার ফল হাতেনাতে পেয়েছেন তিনি। র‍্যাংকিংয়ে হয়েছে উন্নতি।

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে টেস্ট ব্যাটারদের মধ্যে ১৭ ধাপ এগিয়েছেন লিটন দাস। সিরিজে ১৯৬ রান করে ক্যারিয়ার সেরা ১৫ নম্বর অবস্থানে আছেন তিনি।

উন্নতি হয়েছে মাউন্ট মঙ্গানুইয়ে ফিফটি করা বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকেরও। ৮ ধাপ এগিয়ে ৩৭ নম্বর অবস্থানে এসেছেন তিনি। নাজমুল হোসেন শান্ত এগিয়েছেন ২১ ধাপ, আছেন ৮৭ নম্বরে।

র‍্যাংকিংয়ের আরও খবর-

বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সেরা র‍্যাংকিং অবস্থান (সেরা ৫)-

১৫. লিটন দাস- ৬৮৩
২৫. মুশফিকুর রহিম- ৬৩০
৩৭. মুমিনুল হক- ৫৮১
৩৮. তামিম ইকবাল- ৫৮১
৪০. সাকিব আল হাসান- ৫৬৬।

বাংলাদেশি বোলারদেরও উন্নতি হয়েছে সর্বশেষ হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে। সিরিজে ৯ উইকেট নিয়ে ১৭ ধাপ এগিয়ে ৮৮ নম্বরে আছেন মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়ের নায়ক এবাদত হোসেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে টেস্ট র‍্যাংকিংয়ে শীর্ষে এই সিরিজে সেরা একাদশে সুযোগ না পাওয়া তাইজুল ইসলাম, দুই নম্বরে আছেন এই সিরিজ থেকে ছুটি নেওয়া সাকিব আল হাসান।

বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সেরা র‍্যাংকিং অবস্থান (সেরা ৫)-

২৪. তাইজুল ইসলাম- ৬১৫
৩০. সাকিব আল হাসান- ৫৭৩
৩৬. মেহেদী হাসান মিরাজ- ৫৪৯
৬০. নাইম হাসান- ৩৫১
৭০. আবু জায়েদ রাহি- ২৮৭।

এই সিরিজে না খেললেও সাকিব আল হাসান টেস্ট অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষ ৫ এ নিজের অবস্থান ধরে রেখেছেন। ৩২৪ রেটিং পয়েন্ট নিয়ে ৪ নম্বরে আছেন তিনি। অলরাউন্ডারের র‍্যাংকিংয়ে ১৩ নম্বরে আছেন মেহেদী হাসান মিরাজ (১৮৬)।

৯৭ প্রতিবেদক

Read Previous

চার দলের টি-টোয়েন্টি সুপার সিরিজ, যা বলছেন রমিজ রাজা

Read Next

পিএসএলে নয়া বাণিজ্যিক মডেল, খুশি ফ্র্যাঞ্চাইজিরা

Total
15
Share