চার দলের টি-টোয়েন্টি সুপার সিরিজ, যা বলছেন রমিজ রাজা

'আগামী ১০ বছরে বাবর আজম সব রেকর্ড ভেঙে দিবে'
Vinkmag ad

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা এক নয়া সিরিজের আবেদন করবেন। আইসিসি’র (দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) পরবর্তী সভাতে চারদেশীয় সিরিজের প্রস্তাব রাখবেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের এই সদস্য।

ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে এই সিরিজ আয়োজনের ভাবনা রমিজ রাজার। কোড স্পোর্টস অস্ট্রেলিয়ার মতে পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ এই সিরিজটি করতে চান টি-টোয়েন্টি ফরম্যাটে, যার নাম হবে টি-টোয়েন্টি সুপার সিরিজ।

রাজনৈতিক কারণে বেশ কয়েক বছর ধরে দ্বিপাক্ষিক কোন সিরিজ খেলে না ভারত ও পাকিস্তান। অথচ এই দুই দলের প্রতিদ্বন্দ্বিতা ক্রিকেট ইতিহাসে উপরের দিকেই। ভারত-পাকিস্তান শেষ কোন দ্বিপাক্ষিক সিরিজ জয়েছিল ২০১২-১৩ তে, ভারতের মাটিতে।

নাজাম শেঠি যখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ছিলেন তখন ভারত ও পাকিস্তানের ক্রিকেট বোর্ড ২০১৫-২৩ সাইকেলে ৬ টি সিরিজ খেলার পরিকল্পনা করেছিল। তবে তা বাস্তবায়িত হয়নি।

২০১৩ থেকে কেবল আইসিসি ও এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) এর আয়োজিত টুর্নামেন্টেই দেখা হয় এই দুই দলের।

৫৮ বছর বয়সী রমিজ রাজা তার মস্তিষ্কপ্রসূত চারদলীয় সিরিজ নিয়ে ভাবনা টুইটারে জানিয়েছেন।

তিনি লেখেন, ‘হ্যালো ফ্যান্স, প্রতি বছর পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে এক চারদলীয় টি-টোয়েন্টি সুপার সিরিজের জন্য আইসিসিতে প্রস্তাব রাখব। যেখানে রোটেশন অনুযায়ী চারটি দল হোস্ট করবে। শতাংশ ভিত্তিতে এখেয়ান থেকে অর্জিত লাভ আইসিসির সকল সদস্যদের মধ্যে ভাগ করে দেওয়া হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে প্রস্তুতি সারল টাইগার যুবারা

Read Next

সেরা ‘১৫’ তে লিটন দাস, র‍্যাংকিংয়ে মুমিনুল-শান্তদের উন্নতি

Total
1
Share