আবারও সেন্ট্রাল জোনের জয়ের নায়ক মোসাদ্দেক

আবারও সেন্ট্রাল জোনের জয়ের নায়ক মোসাদ্দেক
Vinkmag ad

পারিবারিক কারণে বিসিএলের ওয়ানডে পর্বে (ইন্ডিপেন্ডেন্স কাপ ২০২১-২২) খেলছেন না ওয়ালটন সেন্ট্রাল জোনের অধিনায়ক শুভাগত হোম। তার অনুপস্থিতিতে দলটির নেতৃত্বভার মোসাদ্দেক হোসেন সৈকতের কাঁধে। দায়িত্বটা সৈকত সামলাচ্ছেন দারুণভাবে, প্রথম দুই ম্যাচেই সামনে থেকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন দলকে।

ইন্ডিপেন্ডেন্স কাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিল ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন। আজ (১১ জানুয়ারি) এই দুই দল মুখোমুখি হয় একে অপরের। সিলেট একাডেমি গ্রাউন্ডে জয়ের ধারা বজায় রেখেছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

টসে হেরে আগে ব্যাট করতে নামে ওয়ালটন সেন্ট্রাল জোন। আগেরদিন ২০০ এর গন্ডি পার না করতে পারলেও আজ স্কোরবোর্ডে ৫ উইকেট হারিয়ে ২৬২ রান জমা করে তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ (অপরাজিত) রান আসে অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে। ৫৫ বলে ৫ চারে ৫৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ফিফটির দেখা পান তিনে নামা আব্দুল মজিদও। ধীর লয়ে খেলে ৯৬ বলে ৫৩ রান করেন তিনি।

ওপেন করতে নেমে সৌম্য সরকার করেন ৬০ বলে ৪০ রান। আগের ম্যাচের ন্যায় আজও ৩০ এর ঘরে কাটা পড়েন সাকিব আল হাসান। আজ যদিও ছিলেন একটু মারমুখী। ৩৬ বলে ৪ চারে ৩৩ রান করেন তিনি।

শেষের দিকে আল আমিন ৩২ বলে ৪৩ ও জাকের আলি অনিক ৮ বলে ১৪* রান করলে ২৬২ অব্দি যেতে পারে সেন্ট্রাল জোন। বিসিবি নর্থ জোনের পক্ষে ২ টি উইকেট নেন শফিকুল ইসলাম। ১ টি করে শিকার শামীম হোসেন পাটোয়ারি, সানজামুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদের।

আগের ম্যাচে একাদশে না থাকলেও আজ খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বল হাতে ১ উইকেট নেবার পর ব্যাট হাতে করেন ৪৩ রান (৫৯ বলে)। আগের ম্যাচে ফিফটি করে ম্যাচ সেরা হওয়া নাইম ইসলাম এদিনও তুলে নেন ফিফটি। ৯৯ বলে ৮ চার ও ১ ছয়ে ৭২ রান করেন তিনি।

তানজিদ হাসান তামিম (১) ব্যর্থ হলেও খোলসবন্দি হয়ে ৬১ বলে ৩০ রান করেন পারভেজ হোসেন ইমন। শেষের দিকে ব্যাটারদের তাই দ্রুত রান তোলার তাগিদ ছিল।

তবে সেটা পারেননি শামীম হোসেন পাটোয়ারি (৩৯ বলে ২৯), আরিফুল হকরা (১১ বলে ৭)। ২৮ রানে হারতে হয় মার্শাল আইয়ুবের দলকে।

সেন্ট্রাল জোনের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ২ টি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন সৈকত ও সৌম্য সরকার। সাকিব আল হাসান, নাজমুল ইসলাম অপু পকেটে পোরেন ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়ালটন সেন্ট্রাল জোন ২৬২/৫ (৫০), মিজানুর ১০, সৌম্য ৪০, মজিদ ৫৩, সাকিব ৩৩, মোসাদ্দেক ৫৪*, আল আমিন ৪৩, জাকের ১৪*; শফিকুল ১০-০-৭১-২, শামীম ১০-০-৩৬-১, সানজামুল ৮-০-৩৫-১, মাহমুদউল্লাহ ৪-০-২১-১

বিসিবি নর্থ জোন ২৩৪/৯ (৫০), তামিম ১, ইমন ৩০, নাইম ৭২, মার্শাল ১, মাহমুদউল্লাহ ৪৩, শামীম ২৯, আরিফুল ৭, আকবর ১২, সানজামুল ১০*, স্বাধীন ৩, শফিকুল ০*; মোসাদ্দেক ১০-২-৪১-২, সাকিব ১০-০-৪৯-১, অপু ৮-১-২৭-১, মৃত্যুঞ্জয় ৬-০-২১-৩, সৌম্য ৭-০-২৮-২

ফলাফলঃ ওয়ালটন সেন্ট্রাল জোন ২৮ রানে জয়ী

ম্যাচসেরাঃ মোসাদ্দেক হোসেন সৈকত (ওয়ালটন সেন্ট্রাল জোন)।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুমিনুলের চোখে টেইলরকে দেওয়া বিশেষ কিছুর পরিকল্পনা যেভাবে হলো

Read Next

তামিম-আশরাফুলদের কচ্ছপ গতির ব্যাটিং, হারল দল

Total
19
Share