সবধরণের ক্রিকেটকে বিদায় বললেন ক্রিস মরিস

সবধরণের ক্রিকেটকে বিদায় বললেন ক্রিস মরিস
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস সবধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। ১২ বছরের ক্যারিয়ারের ইতি টানার ঘোষণার সাথে মরিস জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার ঘরোয়া দল টাইটান্সে কোচ হিসাবে যুক্ত হবেন তিনি।

এক ইন্সটাগ্রাম পোস্টে ক্রিস মরিস লেখেন, ‘আজ আমি সবধরণের ক্রিকেট থেকে আমার অবসরের ঘোষণা দিচ্ছি। ক্রিকেটার হিসাবে আমার যাত্রাই যারা আমাকে সাহায্য করেছেন (কম বা বেশি) সবাইকে ধন্যবাদ। দারুণ এক যাত্রা ছিল। টাইটান্সের কোচিংয়ের দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত। জীবন এখন শুরু হল।’

 

View this post on Instagram

 

A post shared by Chris Morris (@tipo_morris)

২০১৯ বিশ্বকাপে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার প্রতিনিধিত্ব করেছেন ক্রিস মরিস। ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব আসরে মরিস ছিলেন দলের পক্ষে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। দেশের হয়ে সব মিলে ৬৯ টি ম্যাচ খেলে মরিস নিয়েছেন ৯৪ উইকেট।

বোলিং অলরাউন্ডার মরিস ১৪০ কিলোমিটার প্রতি ঘন্টায় বল করতে পারতেন, লেজের দিকে নেমে করতে পারতেন হার্ড হিটিং। ২০১২ সালের ডিসেম্বরে টি-টোয়েন্টি অভিষেক হয় মরিসের, পরবর্তী বছরেই হয় ওয়ানডে অভিষেক (জুন, ২০১৩)। যদিও টেস্ট অভিষেকের জন্য দীর্ঘদিন অপেক্ষা করতে হয় তাকে। ২০১৬ সালের জানুয়ারিতে পান টেস্ট ক্যাপ।

অলরাউন্ড স্কিলের জন্য টি-টোয়েন্টি লিগগুলোতে ক্রিস মরিসের ছিল দাপুটে বিচরণ। আইপিএল নিলামে তো তিনি ছিলেন হটকেক। যখন কেবল ১টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা ছিল তখনই মরিসকে চেন্নাই সুপার কিংস দলে নিয়েছিল ৬ লাখ ২৫ হাজার ডলারে, যা তার ভিত্তি মূল্যের ৩১ গুন। ২০২০ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাকে দলে নেয় ১০ কোটি ভারতীয় রুপিতে।

গেলবছর তো গড়েন রেকর্ড, আইপিএল ইতিহাসের সর্বোচ্চ দামে দল পাওয়া ব্যক্তি হন তিনি। রাজস্থান রয়্যালস তাকে দলে নেয় ১৬.২৫ কোটি রুপিতে।

সবমিলে ২৩৪ টি টি-টোয়েন্টি খেলেছেন মরিস। যার মধ্যে ২৩ টি দক্ষিণ আফ্রিকার হয়ে। সবমিলে তার উইকেট সংখ্যা ২৯০, ব্যাট হাতে রান করেছেন ১৫০.০৪ স্ট্রাইক রেটে।

৯৭ ডেস্ক

Read Previous

ইয়াসিরকে গালি দিয়ে শাস্তি পেলেন কাইল জেমিসন

Read Next

মুমিনুলের চোখে টেইলরকে দেওয়া বিশেষ কিছুর পরিকল্পনা যেভাবে হলো

Total
13
Share