নিউজিল্যান্ডে সিরিজ ড্র, মুমিনুলের মতে এখন বাড়তি সতর্ক থাকবে প্রতিপক্ষ

নিউজিল্যান্ডে সিরিজ ড্র, মুমিনুলের মতে এখন বাড়তি সতর্ক থাকবে প্রতিপক্ষ

মাউন্ট মঙ্গানুইতে ঐতিহাসিক টেস্ট জয়ের পর ক্রাইস্টচার্চ টেস্টে ইনিংস ব্যবধানে হার। তবে ১-১ ব্যবধানে নিউজিল্যন্ডের বিপক্ষে সিরিজ ড্র করাতে উচ্ছ্বসিত বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। তার মতে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জয় ভবিষ্যত বিদেশ সফরে বাংলাদেশকে নিয়ে বাড়তি ভাবনার জায়গা তৈরি হবে।

এমনিতে টেস্টে নাজুক পরিস্থিতি বাংলাদেশ দলের। তবে বিদেশের মাটিতে যেনো আরও খারাপ অবস্থা। মাউন্ট মঙ্গানুই টেস্ট জয় নিয়ে বিদেশের মাটিতে ৬১ ম্যাচে জয় সাকূল্যে ৬ টি। যদিও সদ্য সমাপ্ত ক্রাইস্টচার্চ টেস্টেই আবার মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশ, হেরেছে ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে।

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের পর বিদেশ সফরে প্রতিপক্ষ বাড়তি সতর্ক থাকবে টাইগারদের নিয়ে। তবে এতে নিজেদের জন্য চ্যালেঞ্জটাও কঠিন মানছেন বাংলাদেশ দলপতি।

ক্রাইস্টচার্চ টেস্ট শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘অবশ্যই এটা (১-১ ব্যবধানে সিরিজ ড্র) আমাদের জন্য অনেক বড় অর্জন। গত দুই বছর আপনি জানেন আমরা দেশের বাইরে খুব বেশি ম্যাচ খেলিনি। এটা আমাদের জন্য অনেক বড় কিছু। কারণ আগে যেমনটা বলেছি অন্তত একটা ম্যাচ আমরা এখানে জিততে চাই।’

‘এখন আমাদের জন্য চ্যালেঞ্জ আরও বাড়লো। সবাই আমাদের নিয়ে দেশের বাইরে খানিক সতর্ক থাকবে পরবর্তী সিরিজগুলোতে। আমাদের এই চ্যালেঞ্জটা নিতে হবে এবং মোমেন্টাম ধরে রাখতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

লিটনের ব্যাটিং দেখে উইকেটের আচরণ নিয়ে বিভ্রান্ত মুমিনুল

Read Next

জাহানারা ইস্যুতে ‘কাহিনী’ শুনতে না চাওয়ার অনুরোধ নাদেলের

Total
1
Share