পিএসএল ৭: সাপ্লিমেন্টারি ও রিপ্লেসমেন্ট ড্রাফট

পিএসএল ৭: সাপ্লিমেন্টারি ও রিপ্লেসমেন্ট ড্রাফট
Vinkmag ad

৭ম এইচবিএল পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দলগুলো তাদের স্কোয়াডে শনিবার অতিরিক্ত খেলোয়াড় নিয়েছে। ইনজুরি কিংবা কোন কারণে কিছু খেলোয়াড়ের সাময়িক অনুপস্থিতির জন্য অতিরিক্ত খেলোয়াড়দের খেলানো যাবে। এক ভার্চুয়াল সেশনে এ সাপ্লিমেন্টারি ও রিপ্লেসমেন্ট ড্রাফট সম্পন্ন হয়েছে।

২০২০ সালের চ্যাম্পিয়ন করাচি কিংস ড্রাফটে প্রথম নাম নেওয়ার সুযোগ পায়। ২০২১ সালের পিসিবির সেরা ঘরোয়া ক্রিকেটারের পুরস্কার পাওয়া সাহিবজাদা ফারহানকে দলে নেয় তারা।

১ম রাউন্ডের ২য় লটারিতে লাহোর কালান্দার্স ইমরান রান্ধাওয়াকে নেয়। পরের ৪টি লটারি হচ্ছেঃ মুসা খান (ইসলামাবাদ ইউনাইটেড), ইংল্যান্ডের পেসার ডেভিড উইলি (মুলতান সুলতান্স) ও মোহাম্মদ উমর (পেশোয়ার জালমি)। কোয়েটা গ্লাডিয়েটর্স এ পর্বে খেলোয়াড় নেওয়া থেকে বিরত থাকে।

২য় রাউন্ডের ১ম লটারিতে পেশোয়ার জালমি খেলোয়াড় নেওয়া থেকে বিরত থাকে। রিজওয়ান হুসাইনকে মুলতান সুলতান্স, গুলাম মুদাসসরকে কোয়েটা গ্লাডিয়েটর্স, জহির খানকে ইসলামাবাদ ইউনাইটেড, আকিফ জাভেদকে লাহোর কালান্দার্স এবং জর্ডান থম্পসনকে নেয় করাচি কিংস।

২টি সাপ্লিমেন্টারিতে সর্বোচ্চ ১ জন বিদেশি খেলোয়াড় নেওয়া যাবে, এমনটা নিয়ম ছিল ড্রাফটে।

যেসব খেলোয়াড় এইচবিএল পিএসএল ৭-এ সাময়িকভাবে অনুপস্থিত থাকবে, তাদের জন্য প্রায় প্রত্যেকটি দলই রিপ্লেসমেন্ট নিয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের ওডিন স্মিথের জায়গায় জনসন চার্লস এবং রভম্যান পাওয়েলের জায়গায় ডমিনিক ড্রেকসকে রিপ্লেসমেন্ট হিসেবে নিয়েছে মুলতান সুলতান্স।

নাভিন উল হকের পরিবর্তে লুক উড, জেমস ভিন্সের জায়গায় উইল স্মিড, জেসন রয়ের পরিবর্তে শিমরন হেটমেয়ার এবং নুর আহমেদের জায়গায় আলি ইমরানকে নিয়েছে কোয়েটা।

করাচি কিংস কাসিম আকরামের রিপ্লেসমেন্ট নেয় মোহাম্মদ তাহা খানকে এবং টম আবেলের জন্য রিজার্ভ রাখে।

জিসান জামিরের জায়গায় ইসলামাবাদ নেয় মোহাম্মদ হুরাইরাকে।

লাহোর কালান্দার্সে কিছু ম্যাচ খেলতে পারবেন না ফিল সল্ট। তার পরিবর্তে দলে আবার দেখা যাবে বেন ডাঙ্ককে।

পেশোয়ার ও কোয়েটা উভয়ই ১টি করে সাপ্লিমেন্টারি রিজার্ভ রেখেছিল। এছাড়া কোয়েটা ছাড়া বাকি ৫ ফ্র‍্যাঞ্চাইজি রিপ্লেসমেন্ট রাউন্ডের জন্য রিজার্ভ রেখেছিল।

ইসলামাবাদ ইউনাইটেডঃ সাপ্লিমেন্টারি রাউন্ডে মুসা খান ও জহির খান (সিলভার) এবং রিপ্লেসমেন্ট রাউন্ডে মোহাম্মদ হুরাইরা (ইমার্জিং)।

করাচি কিংসঃ সাপ্লিমেন্টারি রাউন্ডে সাহিবজাদা ফারহান ও জর্ডান থম্পসন (সিলভার) এবং রিপ্লেসমেন্ট রাউন্ডে মোহাম্মদ তাহা খান (ইমার্জিং)।

লাহোর কালান্দার্সঃ সাপ্লিমেন্টারি রাউন্ডে মোহাম্মদ ইমরান রান্ধাওয়া ও আকিফ জাভেদ (সিলভার) এবং রিপ্লেসমেন্ট রাউন্ডে বেন ডাঙ্ক (গোল্ড)।

মুলতান সুলতান্সঃ সাপ্লিমেন্টারি রাউন্ডে ডেভিড উইলি (ডায়মন্ড) ও রিজওয়ান হুসাইন (সিলভার) এবং রিপ্লেসমেন্ট রাউন্ডে জনসন চার্লস ও ডমিনিক ড্রেকস (সিলভার)।

পেশোয়ার জালমিঃ সাপ্লিমেন্টারি রাউন্ডে মোহাম্মদ উমার (ইমার্জিং)।

কোয়েটা গ্লাডিয়েটর্সঃ সাপ্লিমেন্টারি রাউন্ডে গুলাম মুদাসসর (ইমার্জিং) এবং রিপ্লেসমেন্ট রাউন্ডে লুক উড, উইল স্মিড, আলি ইমরান (সিলভার) ও শিমরন হেটমেয়ার (ডায়মন্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

জোড়া সেঞ্চুরি করেও দলে জায়গা হবে কিনা জানেন না খাজা

Read Next

হতশ্রী ব্যাটিংয়ে ধুকছে টাইগাররা

Total
12
Share