জোড়া সেঞ্চুরি করেও দলে জায়গা হবে কিনা জানেন না খাজা

জোড়া সেঞ্চুরি করেও দলে জায়গা হবে কিনা জানেন না খাজা
Vinkmag ad

সিডনিতে ইংল্যান্ডের বিপক্ষে নাটকীয়ভাবে ড্র হওয়া টেস্টে দলে ফিরেই উভয় ইনিংসে সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান উসমান খাজা, হয়েছেন ম্যাচ সেরাও। তবে হোবার্টে শেষ টেস্টে দলে জায়গা পাওয়ার ব্যাপারে আশাবাদী নন খাজা।

খাজার আগে সিডনিতে টেস্টের উভয় ইনিংসে এর আগে সেঞ্চুরি পেয়েছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটিং কিংবদন্তি ডগ ওয়াল্টার্স ও রিকি পন্টিং। ৩৫ বছর বয়সী খাজা ১ম ইনিংসে ১৩৭ ও ২য় ইনিংসে অপরাজিত ১০১ রান করেন।

পাকিস্তানী বংশোদ্ভূত বাহাতি এ ব্যাটসম্যান কোভিড আক্রান্ত ট্রাভিস হেডের পরিবর্তে সুযোগ পেয়েছিলেন। দলে সুযোগ পেয়েই ২ ইনিংসে সেঞ্চুরি করে দারুণভাবে প্রতিদান দিলেন।

অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছেন, হোবার্টে হেড তার জায়গা ফিরে পাবেন। সেক্ষেত্রে খাজাকে দলে জায়গা দিতে বাদ পড়তে পারেন ওপেনার মার্কাস হ্যারিস, যিনি নিজের জন্মভূমি সিডনিতেও বড় স্কোর গড়তে ব্যর্থ হন।

খাজা বলেন, ‘সত্যি কথা বলতে, আমি এ টেস্টে ৫ নম্বরে ব্যাটিং করেছি এবং বেশ আনন্দ পেয়েছি। তবে ওপেনিংয়ের সাথে ৫ নম্বরের কোন তুলনা হয় না।’

‘এটা অনেকটা আপেল ও কমলার মত। আমি জানি, কেননা আমি দুই জায়গায় ব্যাট করেছি।’

‘ট্রাভিস হেডের পরিবর্তে আমি দলে এসেছি। তার দুর্দান্ত সিরিজ গেছে। আমি জানি নির্বাচকদের জন্য কঠিন সিদ্ধান্ত হবে। আমি ভিন্ন কিছু ভাবছি না। কেননা আমি উভয় ইনিংসে সেঞ্চুরি পেয়েছি।’

‘যা হওয়ার তা হবে। অস্ট্রেলিয়ার হয়ে একটি সুযোগ পেয়ে আমি সদ্ব্যবহার করেছি। কিছু রান করতে পেরে আমিও ধন্য।’

‘রানের ক্ষুধা এখনও আমার মধ্যে আছে। আমি দেখিয়েছি আমি এখনও এই পর্যায়ে সুযোগ পেয়ে বড় স্কোর গড়তে পারি এবং ভবিষ্যতেও পারবো,’ জানান খাজা।

সিডনিতে এটি তার ৩য় সেঞ্চুরি, অ্যাশেজ সিরিজে। এর আগে অ্যাশেজে সিডনি গ্রাউন্ডে ৩টি সেঞ্চুরি হাকিয়েছিলেন কিংবদন্তি ভিক্টর ট্রাম্পার।

খাজা এক টেস্টে যা রান করেছেন, এবারের পুরো সিরিজে জো রুট ছাড়া ইংল্যান্ডের আর কোন ব্যাটসম্যান এত রান করেননি।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কা সফরে জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন

Read Next

পিএসএল ৭: সাপ্লিমেন্টারি ও রিপ্লেসমেন্ট ড্রাফট

Total
19
Share