সাকিবের মাঠে ফেরার দিনে জয় পেল ওয়ালটন সেন্ট্রাল জোন

সাকিবের মাঠে ফেরার দিনে জয় পেল ওয়ালটন সেন্ট্রাল জোন
Vinkmag ad

আজ (৯ জানুয়ারি) থেকে শুরু হয়েছে ইন্ডিপেন্ডেন্স কাপ ২০২১-২২। বিসিএল (বাংলাদেশ ক্রিকেট লিগ) এর চার দলের এই ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্ট নিয়ে যত শোরগোল তার বেশিরভাগই সাকিব আল হাসানের জন্য। নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি নেওয়া সাকিব মাঠে ফিরেছেন এই টুর্নামেন্ট দিয়েই, আর মাঠে ফেরাটাও হয়েছে দারুণভাবে।

বোলারদের দাপটের দিনে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইসলামী ব্যাংক ইস্ট জোনকে ২২ রানে হারিয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

সিলেটে এদিন টসে জিতে আগে সেন্ট্রাল জোনকে ব্যাটিংয়ে পাঠান ইস্ট জোন অধিনায়ক ইমরুল কায়েস।

সেন্ট্রাল জোনের শুরুটা খারাপ হয়নি। ৬.৩ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে আসে ৩৬ রান। ১৩ রান করা সৌম্য সরকার রুবেল হোসেনের বলে বোল্ড হলে ভাঙে জুটি। ২য় উইকেটে আব্দুল মজিদকে (৮) নিয়ে ৩১ রানের জুটি গড়েন মিজানুর রহমান। তবে মজিদের বিদায়ের পরপরই আলাউদ্দিন বাবুর বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরান মিজানুর (৩৬)।

৬৭ রানে ৩ উইকেট হারানো দলকে ৫৬ রানের জুটি গড়ে পথে ফেরান সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন। ৩৭ বলে সমান ৩৭ রান করে ফেরেন মিঠুন। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত করতে পারেননি ১৭ রানের বেশি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ফেরার মঞ্চে ব্যাট হাতে ৩৫ রান করেন সাকিব। ৫৮ বল স্থায়ী ইনিংসে চার মারেন ২ টি। লেজের দিকের ব্যাটসম্যানরা সেভাবে রান তুলতে ব্যর্থ হলে দ্রুত উইকেট হারিয়ে ১৭৭ রানেই গুটিয়ে যায় সেন্ট্রাল জোন, সেটাও ৪৩.২ ওভারে।

ইস্ট জোনের পক্ষে ৩ টি করে উইকেট নেন রুবেল হোসেন ও রেজাউর রহমান রাজা। সাকিবের উইকেট সহ ২ টি শিকার তানভীর ইসলামের। ১ টি করে উইকেট নেন নাইম হাসান ও আলাউদ্দিন বাবু।

জবাব দিতে নেমে শুরুতেই ধাক্কা খায় ইস্ট জোন। শুন্য হাতে মোহাম্মদ আশরাফুলকে ফেরান আবু হায়দার রনি। তবে রনি তালুকদার ও ইমরুল কায়েস ৬৪ রানের জুটি গড়ে সেই ধাক্কা সামাল দেন। তবে দ্রুততম সময়ে এই দুই ব্যাটারের বিদায়ে আবারও চাপে পড়ে ইস্ট জোন।

নিয়ন্ত্রিত বোলিং করে সেই চাপ বহুগুণে বাড়িয়ে দেন সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকতরা। ১০ ওভারে ২ মেইডেন দিয়ে ২৪ রান খরচে ২ উইকেট পান সাকিব আল হাসান। অন্যদিকে অধিনায়ক সৈকত ছিলেন আরও কিপটা। ৪ মেইডেন দেওয়া সৈকত ১০ ওভারে দেন মাত্র ১৩ রান, নেন ১ উইকেটও।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

২ ওভার বল করে ২ উইকেট তুলে নেন সৌম্য সরকারও। ৪৭.১ ওভারে ১৫৫ রানে অলআউট হয় ইস্ট জোন। ম্যাচসেরা হন মোসাদ্দেক হোসেন সৈকত।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়ালটন সেন্ট্রাল জোন ১৭৭/১০ (৪৩.২), মিজানুর ৩৬, সৌম্য ১৩, মজিদ ৮, সাকিব ৩৫, মিঠুন ৩৭, মোসাদ্দেক ১৭, জাকের ১৫, রনি ০, মৃত্যুঞ্জয় ০, মুরাদ ১, মুগ্ধ ০*; রুবেল ৮.২-০-৫১-৩, তানভীর ১০-২-২৯-২, নাইম ৯-১-৩০-১, বাবু ৫-০-৩৭-১, রাজা ৯-১-২১-৩

ইসলামী ব্যাংক ইস্ট জোন ১৫৫/১০ (৪৭.১), রনি ৩৮, আশরাফুল ০, ইমরুল ২৫, শুক্কুর ৩১, ধ্রুব ২, নাদিফ ২৮, নাইম ২, বাবু ১৭, রাজা ৩*, তানভীর ২, রুবেল ০; রনি ৯.১-১-৩৬-১, সাকিব ১০-২-২৪-২, মুরাদ ১০-১-২৮-২, মোসাদ্দেক ১০-৪-১৩-১, সৌম্য ২-০-৪-২

ফলাফলঃ ওয়ালটন সেন্ট্রাল জোন ২২ রানে জয়ী

ম্যাচসেরাঃ মোসাদ্দেক হোসেন সৈকত (ওয়ালটন সেন্ট্রাল জোন)।

৯৭ প্রতিবেদক

Read Previous

নাইম ইসলামের অলরাউন্ড পারফরম্যান্স, নর্থ জোনের বড় জয়

Read Next

সিডনিতে জিতল না কেউ, কিন্তু দেখা গেল টেস্ট ক্রিকেটের সৌন্দর্য

Total
1
Share