অতি উত্তেজনায় ওভার থ্রো হচ্ছে মানতে নারাজ গিবসন

অতি উত্তেজনায় ওভার থ্রো হচ্ছে মানতে নারাজ গিবসন
Vinkmag ad

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিন হতাশায় ডুবে পার করেছে বাংলাদেশ। সারাদিন বোলিং করে কপালে জুটেনি একটির বেশি উইকেট, বিপরীতে নিউজিল্যান্ডের স্কোরবোর্ডে ৩৪৯ রান। বাজে বোলিংয়ের দিনে ফিল্ডিংয়েও হতশ্রী পারফরম্যান্স টাইগারদের, বিশেষ করে ওভার থ্রোতে রান দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যরস ছড়িয়েছে। আগের ম্যাচে জয়ের উত্তেজনা থেকে এমন কিছু হয়েছে কিনা এমন প্রশ্ন উঠলে পেস বোলিং কোচ ওটিস গিবসন বলছেন কোনো যোগসূত্র নেই।

বেশ কয়েকবারই ওভার থ্রো হয়েছে এদিন, এসেছে বাড়তি রানও। তবে এবাদত হোসেনের করা ইনিংসের ২৬ তম ওভারের ঘটনা নজরে আসে ভালোভাবে। ওভারের শেষ বলে উইল ইয়াং যে নেন ৭ রান!

দ্বিতীয় স্লিপে ক্যাচ তুলে দেন নিউজিল্যান্ড ওপেনার উইল ইয়াং। সেই ক্যাচ হাত ফসকে বেরিয়ে যায় লিটন দাসের।

লিটন হাতছাড়া হওয়ার পর সোজা ফাইন লেগ অঞ্চল দিয়ে বাউন্ডারিতে ছুটে যায় বল। সেখান থেকে তাসকিন আহমেদ বল কুড়িয়ে ফেরত পাঠানোর আগে তিনবার প্রান্ত বদল করেন ইয়াং ও টম ল্যাথাম।

ঘটনা সেখানেই শেষ হয়নি। উইকেট রক্ষক নুরুল হাসান সোহান বল হাতে পেয়ে বোলার প্রান্তে থ্রো করেন ইয়াংকে রান আউট করার লক্ষ্যে। তবে সেই থ্রো স্টাম্পে লাগেনি। উল্টো লং অন দিয়ে চলে যায় বাউন্ডারির বাইরে।

বোলার এবাদত বাউন্ডারি পর্যন্ত বলের পিছু নেন। তাতে লাভ হয়নি। এ সুবাদে তিন রানের সঙ্গে আরও চার রান উপহার হিসেবে পান স্বাগতিক ব্যাটাররা।

দিন শেষে সংবাদ সম্মেলনে এ নিয়ে প্রশ্নের সম্মুখীনও হতে হয়ে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে আসা ওটিস গিবসনকে। টাইগার পেস বোলিং কোচ জানালেন আগের ম্যাচে জয়ের উউতেজনার সাথে এ দিন ওভার থ্রোয়ের কোনো সম্পর্ক নেই।

তার মতে, ‘আমি টেস্ট জয়ের সঙ্গে ফিল্ডিংয়ে যোগসূত্র খুঁজতে চাই না। টেস্ট জয়টা আমরা গত সপ্তাহে সত্যিই উদযাপন করেছি এরপর সামনে তাকানোর চেষ্টা করেছি এবং এই সপ্তাহের জন্য নিজেদের প্রস্তুত করার চেষ্টা করেছি। ওটা ছিল (ওভার থ্রো) আমাদের দিক থেকে বাজে ক্রিকেট, দুটি ওভার থ্রোই।’

উল্লেখ্য, ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিন শেষে ১ উইকেটে নিউজিল্যান্ডের ৩৪৯ রানের সংগ্রহের পথে ১৮৬ রানে টম ল্যাথাম ও ৯৯ রানে অপরাজিত আছেন ডেভন কনওয়ে। এ ছাড়া ৫৪ রান করে আউট হন উইল ইয়াং।

৯৭ প্রতিবেদক

Read Previous

অজুহাত দিচ্ছেন না গিবসন, করলেন কনওয়ের প্রশংসা

Read Next

নাইম ইসলামের অলরাউন্ড পারফরম্যান্স, নর্থ জোনের বড় জয়

Total
1
Share