সাদা পোশাককে বিদায় বললেন ধানুশকা গুনাথিলাকা

সাদা পোশাককে বিদায় বললেন ধানুশকা গুনাথিলাকা
Vinkmag ad

৩০ বছর বয়সেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলে ধানুশকা গুনাথিলাকা। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন গুনাথিলাকা এখন কেবল সাদা বলের ক্রিকেটেই ফোকাস করবেন।

আরেক ৩০ বছর বয়সী ভানুকা রাজাপাকশের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবার ঘোষণা দেবার পর লঙ্কান ক্রিকেটে আরেকদফা ধাক্কা, গুনাথিলাকার টেস্ট অবসর।

যদিও গুনাথিলাকার টেস্ট ক্যারিয়ার দেখলে অতটা আশ্চর্যান্বিত হবার সুযোগ নেই। ২০১৮ এর পর থেকে টেস্ট ক্রিকেটে কোন ম্যাচ খেলেননি গুনাথিলাকা। সাদা পোশাকে ৮ ম্যাচে শ্রীলঙ্কার প্রতিনিধিত্ব করে রান করেছেন ২৯৯।

দুই টেস্ট ফিফটির মালিক (সর্বোচ্চ ৬১) গুনাথিলাকার ওয়ানডে ক্যারিয়ারই বেশি সমৃদ্ধ। ৪৪ ওয়ানডেতে ৩৬.১৯ গড়ে ১৫২০ রান করেছেন তিনি। টি-টোয়েন্টিতেও সফল বলা চলে তাকে। ১২১.৬২ স্ট্রাইক রেটে ৩০ ম্যাচে ৫৬৮ রান করেছেন তিনি।

নিজের শৃঙ্খলাজনিত সমস্যা সমাধান করতে পারলে ক্যারিয়ার আরও বেশি সমৃদ্ধ করতে পারতেন গুনাথিলাকা। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে তিনবার নিষিদ্ধ হয়েছেন তিনি। যার সর্বশেষ উদাহরণ ছিল ইংল্যান্ড সফরে যেয়ে কুশল মেন্ডিস ও নিরোশান ডিকওয়েলার সঙ্গে ১ বছরের জন্য নিষিদ্ধ হওয়া। যদিও এই শাস্তি তুলে নিয়েছে এসএলসি।

অনিয়ন্ত্রিত জীবন যাপনের পরেও ব্যাটিং প্রতিভা দিয়ে দলে টিকে গেছেন গুনাথিলাকা, তবে সুবিধা করে উঠতে ব্যর্থ হন সাদা পোশাকে।

২০২০ সালে এলপিপের প্রথম আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক থাকা গুনাথিলাকা এবারের ফাইনালে ঝড়ো ফিফটি করেন।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবকে ছাড়া জয়, যে ‘দুই’ লেসনের কথা বলছেন মাশরাফি

Read Next

ইন্ডিপেন্ডেন্স কাপঃ ৪ দলের চূড়ান্ত স্কোয়াড ও সূচি

Total
3
Share