খাজার সেঞ্চুরির রেকর্ড, শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় সিডনি টেস্ট

খাজার সেঞ্চুরির রেকর্ড, শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় সিডনি টেস্ট
Vinkmag ad

জোড়া শতকে ইতিহাস গড়লেন উসমান খাজা। তবুও শেষদিনের রোমাঞ্চের সামনে দাঁড়িয়ে অ্যাশেজের চতুর্থ টেস্ট। জিততে হলে দু’দলকেই নিতে হবে বড় চ্যালেঞ্জ। কোন উইকেট না হারিয়ে ৩০ রান সংগ্রহ করা ইংল্যান্ডকে শেষ দিন করতে হবে আরও ৩৫৮ রান। আর অজিদের দরকার ১০ উইকেট। নাটকীয়তার অপেক্ষায় সিডনির শেষ দিন…

ব্যাট হাতে সেরা ফর্মে আছেন অজি ব্যাটার উসমান খাজা। প্রথম ইনিংসের পুনরাবৃত্তি ঘটালেন ২য় ইনিংসেও। সিডনিতে যেন সেঞ্চুরির বন্যা বইয়ে দিলেন খাজা। তাঁর সেঞ্চুরিতে ভর করেই ইংল্যান্ডকে ৩৮৮ রানের পাহাড়সম টার্গেট দেয় স্বাগতিকরা।

প্রথম ইনিংসে ১৩৭ রানের ইনিংসের পর এবার উসমান খাজা খেলেছেন ১০১ রানের অপরাজিত ইনিংস। এক টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে গড়লেন ইতিহাস।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

নবম খেলোয়াড় হিসেবে অ্যাশেজের দুই ইনিংসেই শতরান করার অনন্য কীর্তি গড়লেন উসমান খাজা। ডগ ওয়াল্টারস ও রিকি পন্টিংয়ের পর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সেঞ্চুরির এই রেকর্ড বইয়ে নাম লেখালেন খাজা।

চতুর্থ দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৩০ রান স্কোরবোর্ডে জমা করে ইংল্যান্ড। জ্যাক ক্রাউলি ২২ ও হাসিব হামিদ ৮ রানে অপরাজিত আছেন। কাল টেস্টের শেষ দিন এই দুজনের ব্যাটেই দারুণ শুরুর আশা করছে ইংলিশ শিবির।

স্কট বোলান্ডের দাপটে আজ এক সেশনও টিকতে পারেনি ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার করা ৪১৬ রানের জবাবে ইংলিশরা আটকে যায় ২৯৪ রানে। এরপর দ্বিতীয় ইনিংসে অজিরা ৬ উইকেটে ২৬৫ রান তুলে ইনিংস ঘোষণা করলে ইংল্যান্ডের টার্গেটে দাঁড়ায় ৩৮৮ তে।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রাইস্টচার্চ টেস্টে চ্যালেঞ্জ দেওয়া নেওয়াতে যেতে চায়না বাংলাদেশ

Read Next

সাকিবকে ছাড়া জয়, যে ‘দুই’ লেসনের কথা বলছেন মাশরাফি

Total
1
Share