জ্যোতির নেতৃত্বে বাংলাদেশের স্কোয়াড, নাম নেই জাহানারার

জ্যোতির নেতৃত্বে বাংলাদেশের স্কোয়াড, নাম নেই জাহানারার

আইসিসি কমনওয়েলথ গেমস কোয়ালিফায়ার ২০২২ এর জন্য নারী দলের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি (দ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে বাঘিনীদের নেতৃত্ব দিবেন নিগার সুলতানা জ্যোতি।

স্কোয়াডে থাকা ক্রিকেটাররা ৮ জানুয়ারি সন্ধ্যায় কুয়ালালামপুরের উদ্দেশ্যে রওয়ানা দিবে। শুক্রবার (৭ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য জানায় বিসিবি।

২২তম কমনওয়েলথ গেমস অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের বার্মিংহামে। ২০২২ সালের জুলাই-আগস্টে এই ইভেন্টে নারীদের ক্রিকেট একটি ডিসিপ্লিন যা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

জ্যোতির নেতৃত্বাধীন স্কোয়াডে নাম নেই জাহানারা আলম, খাদিজা তুল কুবরাদের। যদিও স্ট্যান্ডবাই হিসাবে আছেন তারা।

কমনওয়েলথ কোয়ালিফায়ারের স্কোয়াড নিয়ে নারী দলের নির্বাচক মঞ্জুরুল ইসলাম বলেন, ‘আমরা এই প্রতিযোগিতার জন্য একটি ব্যালান্সড স্কোয়াড গড়েছি। যেখানে ক্রিকেটাররা আমাদের নির্বাচিত কিছু ক্রাইটেরিয়া মেনে জায়গা পেয়েছে। আমি মনে করি এই টুর্নামেন্টে কিছু ইমার্জিং ট্যালেন্টদের সুযোগ দেওয়ার জন্য ভালো মঞ্চ, যারা আমাদের ভবিষ্যতের ভাবনায় আছে।’

বাংলাদেশ নারী দলের স্কোয়াডঃ

নিগার সুলতানা জ্যোতি (ক্যাপ্টেন), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিঙ্কি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা ও সুরাইয়া আজমিম।

স্ট্যান্ড বাই- জাহানারা আলম, নুজহাত তাসনিয়া, খাদিজাতুল কুবরা।

আইসিসি কমনওয়েলথ কোয়ালিফায়ারে বাংলাদেশের ম্যাচের সূচি-

বিপক্ষ কেনিয়া, ১৮ জানুয়ারি
বিপক্ষ মালয়েশিয়া, ১৯ জানুয়ারি
বিপক্ষ স্কটল্যান্ড, ২৩ জানুয়ারি
বিপক্ষ শ্রীলঙ্কা, ২৪ জানুয়ারি।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিসিবি অ্যাওয়ার্ডস ২০২১: অ্যাওয়ার্ড পেলেন যারা

Read Next

মাশরাফির মতে পৃথিবীর সবই চ্যালেঞ্জিং

Total
1
Share