ওয়ানডে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিলেন নাভিন

ওয়ানডে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিলেন নাভিন
Vinkmag ad

এ বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সে লক্ষ্যে পূর্ণ মনস্থির করতে ওয়ানডে ক্রিকেট থেকে সাময়িকভাবে বিরতির ঘোষণা দিলেন আফগানিস্তানের তরুণ পেসার নাভিন-উল-হক।

২২ বছরের এ ক্রিকেটার আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে (এসিবি) জানিয়েছেন, বৈশ্বিক টুর্নামেন্টে শারীরিক ও মানসিকভাবে নিজেকে প্রস্তুত রাখার জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আসন্ন এসাইনমেন্টে ফেব্রুয়ারি-মার্চে বাংলাদেশের বিপক্ষে ২টি টি-টোয়েন্টি ম্যাচ ও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ রয়েছে তাদের।

২০১৬ সালের সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে অভিষেকের পর আফগানিস্তান দলের নিয়মিত সদস্য হয়ে আছেন। ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। এখন পর্যন্ত ১৮.৩৩ গড়ে ১৮ উইকেট নিয়েছেন তিনি।

২০২০ সালের মার্চে গ্রেটার নয়ডায় আয়ারল্যান্ডের বিপক্ষে ২১ রানে ৩ উইকেট তার সেরা টি-টোয়েন্টি বোলিং ফিগার। ২০২১ এর টি-টোয়েন্টি ব্লাস্টে তিনি সর্বাধিক উইকেট শিকারি বোলার। প্রায় ১৭ গড়ে ২৬ উইকেট নিয়েছেন তিনি।

গায়ানা আমাজন ওয়ারিয়র্স, লেস্টারশায়ার, সিলেট থান্ডার্স, কলম্বো স্টার্স এবং ক্যান্ডি টাস্কার্সের হয়েও ফ্র‍্যাঞ্চাইজি লিগ মাতিয়েছেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক হলেন ডেসমন্ড হেইন্স

Read Next

বিকাল বেলার পাখি হয়ে সিডনিতে উড়লেন জনি

Total
24
Share