অদ্ভুতভাবে বেচে গেলেন স্টোকস, নতুন নিয়মের দাবি তুললেন শচীন

অদ্ভুতভাবে বেচে গেলেন স্টোকস, নতুন নিয়মের দাবি তুললেন শচীন
Vinkmag ad

সিডনিতে চলছে অ্যাশেজের ৪র্থ টেস্ট। আজ (৭ জানুয়ারি) ইংল্যান্ড ব্যাট করছে তাদের ১ম ইনিংসে। এই ইনিংসেই ঘটেছে এক অদ্ভুতূড়ে ঘটনা। ক্যামেরুন গ্রিনের ছোড়া বল সরাসরি স্টাম্পে আঘাত করলেও আউট হননি বেন স্টোকস। হবেনই বা কি করে, বেল যে পড়েনি!

ইংল্যান্ডের ইনিংসের ৩১ তম ওভারের প্রথম বল। ৫৭ রানে ৪ উইকেট হারিয়ে ধুকতে থাকা ইংলিশদের পথে ফেরাতে উইকেটে বেন স্টোকস ও জনি বেয়ারস্টো। ১৬ রান নিয়ে ব্যাট করতে থাকা বেন স্টোকস স্ট্রাইক এন্ডে।

রাউন্ড দ্য উইকেটে যেয়ে বাহাতি স্টোকসের বিপক্ষে বল ছুড়লেন ক্যামেরুন গ্রিন। ভেতরে ঢোকা বল স্টোকস ছেড়ে দিলেন। বল যেয়ে লাগল স্টাম্পে, বেল না পড়লেও আবেদন করে অস্ট্রেলিয়া দল।

অন ফিল্ড আম্পায়ার বল পায়ে লেগেছে ভেবে আঙুল তুলে দেন। সঙ্গে সঙ্গে রিভিউ নেন বেন স্টোকস। টিভি রিপ্লে তে স্পষ্ট দেখা যায় বল প্যাডে লাগে নি, সরাসরি লাগে স্টাম্পে, যদিও পড়েনি বেল। অদ্ভুতভাবে বেচে যান স্টোকস, হাসেন বিস্ময়ের হাসি।

শেষমেশ ৬৬ রান করে আউট হয়েছেন স্টোকস। তবে এমন ঘটনায় টুইট করেছেন শচীন টেন্ডুলকার। বোলারকে দুর্ভাগা আখ্যা দিয়ে বলেছেন এমন ঘটনার জন্য ‘হিটিং দ্য স্টাম্প’ নামক আউটের নয়ম আনা যেতে পারে। যেখানে বল স্টাম্পে লাগলে বেল না পড়লেও ব্যাটসম্যান আউট হবেন।

৯৭ ডেস্ক

Read Previous

স্লো ওভার রেটে ম্যাচের মধ্যেই শাস্তি, থাকছে বাড়তি বিরতি

Read Next

ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক হলেন ডেসমন্ড হেইন্স

Total
1
Share