মুমিনুলদের আর কেউ উপেক্ষা করবে না বলছেন হাথুরুসিংহে

মুমিনুলদের আর কেউ উপেক্ষা করবে না বলছেন হাথুরুসিংহে
Vinkmag ad

ছিলেন বাংলাদেশ দলের প্রধান কোচ। কড়া হেডমাস্টার হিসাবে পরিচিত চন্ডিকা হাথুরুসিংহেকে বলা হয়ে থাকে বাংলাদেশ দলের সফলতম কোচ। তার অধীনেই বেশ কিছু স্মরণীয় জয় পেয়েছে টাইগাররা। দায়িত্ব ছাড়লেও বাংলাদেশ দলের খবর ঠিকই রাখেন এই লঙ্কান কোচ।

এমনিতে মুমিনুল হকের সঙ্গে সম্পর্ক খুব একটা সুখকর ছিলনা হাথুরুসিংহের। রঙিন পোশাকে জাতীয় দল থেকে মুমিনুলকে বাদ দিয়েছিলেন হাথুরুসিংহে, টেস্টেও লড়াই করে টিকে থাকতে হত তাকে। অস্বস্তিতে থাকা বাঁহাতি এই ব্যাটসম্যান পড়তি ফর্মে দলে জায়গাও হারিয়েছেন লঙ্কান এই কোচের অধীনে। ৬০ এর বেশি গড়ধারী মুমিনুলের গড় নেমেছে ৪০ এর নীচে।

টাইগারদের বর্তমান টেস্ট অধিনায়ক মুমিনুল হক গেলবছর জানিয়েছিলেন হাথুরুসিংহের সিদ্ধান্তের কারণে এখন তিনি ভালো অবস্থানে আছেন।

এক ফেসবুক লাইভে এসে তিনি বলেছিলেন,‘ওর (হাথুরুসিংহে) হয়তো মনে হয়েছিল আমার কোথাও দুর্বলতা আছে। আমি ওর কাছে কৃতজ্ঞ, কারণ মানুষ এমন একটা সিদ্ধান্তের কারণে অনেক সময় ভালো অবস্থানে চলে যায়। যেটা আমার ক্ষেত্রে হয়েছে। ভালো অবস্থানে বলতে আগের চেয়ে বেটার আল্লাহর রহমতে।’

‘ওই সময় যদি ওই পরিস্থিতিটা তৈরি না হতো। তাহলে জিনিসটা আমি ওইভাবে নিতাম না। সিরিয়াসলি নিতাম না। এটা হওয়ার কারণে ওর কাছে অনেক কৃতজ্ঞ। আল্লাহ যা করে ভালোই করে। ওই জিনিসগুলো যখন হচ্ছিলো আমি পজিটিভলি নিয়েছিলাম।’

মুমিনুল যে উন্নতি করেছেন তা স্পষ্ট হবে চন্ডিকা হাথুরুসিংহের করা এক টুইট থেকে। নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুইয়ে টেস্ট জেতার পর আজ হাথুরুসিংয়ে এক টুইট করেছেন। হিউমার সম্বলিত টুইটে পরোক্ষভাবে প্রশংসা লুকিয়ে আছে।

এই টেস্ট চলাকালীন মুমিনুল হক ও কাইল জেমিসনের এক ছবি নেট দুনিয়ায় ভাইরাল হয়। সেই ছবিটিই টুইট করেছেন হাথুরুসিংহে।

ক্যাপশনে লিখেছেন, ‘হেই মিনি, (মুমিনুলের ডাকনাম) সে (জেমিসন) কি তোমাকে উপেক্ষা করছে? আর করবে না।’

৯৭ ডেস্ক

Read Previous

ভূমিকার সাথে অনেক প্রশ্নের উত্তরও অজানা সিডন্সের

Read Next

স্লো ওভার রেটে ম্যাচের মধ্যেই শাস্তি, থাকছে বাড়তি বিরতি

Total
38
Share