আয়ারল্যান্ডের কোচ হলেন ওয়াগনারদের সতীর্থ

আয়ারল্যান্ডের কোচ হলেন ওয়াগনারদের সতীর্থ

দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া কোচ হেনরিখ মালান আয়ারল্যান্ড পুরুষ দলের প্রধান কোচ হয়েছেন। গ্রাহাম ফোর্ডের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

আইরিশদের কোচ হিসাবে মার্চ, ২০২২ থেকে দায়িত্ব পালন করা শুরু করবেন হেনরিখ মালান। শুরুতে ৩ বছরের জন্য এই দায়িত্ব পেয়েছেন মালান।

৪০ বছর বয়সী হেনরিখ মালান খেলোয়াড়ি জীবনে ছিলেন মিডল অর্ডার ব্যাটার ও মিডিয়াম ফাস্ট বোলার। ২০০৫ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন মালান।

কম্বাইন্ড ইস্টার্ন-নর্দার্নস একাদশ ও নর্দার্ন ইউনিয়নের হয়ে খেলেছেন তিনি। অধিনায়কত্ব করেছেন নর্দার্ন ক্রিকেট ইউনিয়নের হয়ে ২০০৬-০৭ মৌসুমে।

নেইল ওয়াগনার, রোলেফ ভ্যান ডার মারওয়ে, র‍্যাসি ভ্যান ডার ডুসেনের সতীর্থ হিসাবে মাঠ মাতিয়েছেন মালান।

প্রথম শ্রেণির ক্যারিয়ার শেষের পর দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডে কোচিং করিয়েছেন (প্রথম শ্রেণির দলকে) মালান। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা থেকে লেভেল ৩ এর কোচিং সার্টিফিকেট আছে মালানের।

নিউজিল্যান্ড পুরুষ দলের অ্যাসিস্ট্যান্ট কোচ ও ফিল্ডিং লিড হিসাবে কাজ করেছেন এই কোচ, ছিলেন নিউজিল্যান্ড এ দলের প্রধান কোচও। ব্ল্যাকক্যাপসদের ব্যাটিং কোচ হিসাবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতাও আছে তার।

এই মুহূর্তে মালান অকল্যান্ড এসেস এর হেড অব মেল পারফরম্যান্স ও প্রধান কোচ হিসাবে আছেন, ২০১৯ থেকে এই দায়িত্ব সামলান তিনি। এর আগে ২০১১ থেকে ২০১৩ অব্দি দক্ষিণ আফ্রিকায় ইস্টার্ন ক্রিকেট ইউনিয়নের প্রধান কোচ ছিলেন। মালানের অধীনে তার দলগুলো একাধিক শিরোপা জিতেছে।

৯৭ ডেস্ক

Read Previous

ওপেন করে মিঠুনের বাজিমাত, পাচ্ছেন জাতীয় দলে ফেরার আভাস

Read Next

এলগারের অধিনায়কোচিত ইনিংস, সিরিজে সমতা ফেরাল প্রোটিয়ারা

Total
1
Share