সিডনিতে প্রত্যাবর্তনের গল্প লিখলেন উসমান খাজা

সিডনিতে প্রত্যাবর্তনের গল্প লিখলেন উসমান খাজা
Vinkmag ad

পাকিস্তানের ইসলামাবাদে জন্ম নেওয়া উসমান তারিক খাজার অস্ট্রেলিয়া দলের প্রতিনিধিত্ব করাটাই একটা লম্বা গল্প। অজিদের ক্রিকেটে সর্বোচ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করার পথটা মোটেও সহজ ছিল না খাজার। নানা ঘাত প্রতিঘাতের মধ্যে এগিয়েছেন, তবে মনোবল হারাননি। বাদ পড়েছেন, তবে ইস্পাত কঠিন দৃঢ়তা দেখিয়ে ফিরেছেন আবার। সিডনিতে আরও একবার প্রত্যাবর্তনের গল্প লিখলেন এই বাহাতি ব্যাটসম্যান।

২০১৯ এর আগস্টে লিডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টের পর বাদ পড়েন। ফিরতে ফিরতে ২০২২, জানুয়ারি। ট্রাভিস হেডের করোনা হওয়াতে সিডনি টেস্টে ফেরেন অজি একাদশে, বিবেচিত হন ৫ নম্বরের জন্য।

বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে সিডনিতে খেলা হয় ৪৬.৫ ওভার। সেখানে ৩ উইকেট হারিয়ে ১২৬ রান করে অস্ট্রেলিয়া। ৬ রান করে স্টিভ স্মিথ ও ৪ রান করে উসমান খাজা অপরাজিত ছিলেন।

আজ দ্বিতীয় দিনে রান পান এই দুজনেই। ১৪১ বলে ৫ চারে ৬৭ রান করে আউট হন স্মিথ। তবে প্রত্যাবর্তনটা রঙিন করে সেঞ্চুরি তুলে নেন খাজা।

ক্যারিয়ারের ৯ম ও সিডনিতে ২য় সেঞ্চুরির ইনিংসকে টেনে নেন ১৩৭ অব্দি। ৪১০ মিনিট উইকেটে থেকে ২৬০ বল স্থায়ী ইনিংস থামে স্টুয়ার্ট ব্রডের বলে বোল্ড হলে।

সিডনি টেস্টে প্রত্যাবর্তন হয়েছে স্টুয়ার্ট ব্রডেরও। ফিরেই ৫ উইকেট তুলে নিয়েছেন তিনি। স্কোরবোর্ডে ৪১৬ রান তুলে (৮ উইকেট হারিয়ে) ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

ব্যাট করতে নেমে ৫ ওভারে কোন উইকেট না হারিয়েই দিনের খেলা পার করে ইংলিশরা।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে):

অস্ট্রেলিয়া ১ম ইনিংসে ৪১৬/৮ (১৩৪ ওভারে ইনিংস ঘোষণা), ওয়ার্নার ৩০, হ্যারিস ৩৮, লাবুশেইন ২৮, স্মিথ ৬৭, খাজা ১৩৭, গ্রিন ৫, ক্যারি ১৩, কামিন্স ২৪, স্টার্ক ৩৪*, লায়ন ১৬*; অ্যান্ডারসন ৩০-৯-৫৪-১, ব্রড ২৯-৫-১০১-৫, উড ২৬.১-৬-৭৬-১, রুট ৮-০-৩৬-১

ইংল্যান্ড ১ম ইনিংসে ১৩/০ (৫), হাসিব ২*, ক্রাউলি ২*

ইংল্যান্ড ১ম ইনিংসে ৪০৩ রানে পিছিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

দেশে ফিরেছেন সাকিব, ওয়ালটনের হয়ে খেলবেন বিসিএল

Read Next

শুভাগতর জোড়া সেঞ্চুরি, রোমাঞ্চ ছড়িয়ে বিসিএল শিরোপা ওয়ালটন সেন্ট্রাল জোনের

Total
1
Share