জমে উঠেছে জোহানেসবার্গ টেস্ট

জমে উঠেছে জোহানেসবার্গ টেস্ট

জোহানেসবার্গ টেস্টে জয়ের সুবাস পাচ্ছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ভারতের ছুড়ে দেওয়া ২৪০ রানের টার্গেটে খেলতে নেমে ৩য় দিন শেষে ২ উইকেটে ১১৮ রান করেছে তারা। জয়ের জন্য ১২২ রান দরকার তাদের, হাতে আছে আরও ৮টি মূল্যবান উইকেট।

৩য় দিনের শুরুটা ভারতের নিয়ন্ত্রণেই ছিল। ২ উইকেটে ৮৫ রান নিয়ে তারা দিন শুরু করে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা ও আজিঙ্কা রাহানে হাফ সেঞ্চুরির দেখা পান। এ দুইজনের ১১১ রানের জুটিতে ভারত বড় লিডের দিকে এগুতে থাকে।

তবে কাগিসো রাবাদার এক দুরন্ত স্পেলে ভারতের ব্যাটিং লাইনআপে মড়ক ধরে। নিজের পরপর ৩ ওভারে রাহানে (৫৮), পুজারা (৫৩) ও রিশাব পান্টকে (০) সাজঘরের পথ দেখান। এরপর হনুমা বিহারি (৪০*) ও শারদুল ঠাকুর (২৮) হাল ধরার চেষ্টা করেন। কিন্তু মার্কো জানসেন ও লুঙ্গি এনগিডি ভারতের টেলএন্ডার ধ্বসিয়ে দেন। ২৬৬ রানে অলআউট হয়ে যায় ভারত।

প্রোটিয়াদের পক্ষে রাবাদা, জানসেন ও এনগিডি ৩টি করে উইকেট পান।

দক্ষিণ আফ্রিকা ২৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ওয়ানডে স্টাইলে ব্যাটিং করতে থাকেন ওপেনার এইডেন মার্করাম। অধিনায়ক এলগারের সাথে উদ্বোধনী জুটিতে ৪৭ রানের জুটি থেকে মার্করামের ব্যাট থেকে আসে ৩১ রান। মার্করামের বিদায়ের পর এলগারকে সঙ্গ দেন আগের ইনিংসের হাফ সেঞ্চুরিয়ান কিগান পিটারসেন। পিটারসেন ২৮ রান করে আউট হওয়ার পর দিনের বাকি সময়ে আর কোন বিপদ ঘটতে দেননি এলগার (৪৬*) ও রাসি ভ্যান ডার ডুসেন (১১*)।

ভারতের পক্ষে শারদুল ঠাকুর ও রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ২০২/১০ এবং ২৬৬/১০ (৬০.১), রাহুল ৮, আগারওয়াল ২৩, পুজারা ৫৩, রাহানে ৫৮, বিহারি ৪০*, পান্ট ০, অশ্বিন ১৬, শারদুল ২৮, শামি ০, বুমরাহ ৮, সিরাজ ০; রাবাদা ২০-৩-৭৭-৩, অলিভিয়ার ১২-১-৫১-১, এনগিডি ১০.১-২-৪৩-৩, জানসেন ১৭-৪-৬৭-৩

দক্ষিণ আফ্রিকাঃ ২২৯/১০ এবং ১১৮/২ (৪০), মার্করাম ৩১, এলগার ৪৬*, পিটারসেন ২৮, ডুসেন ১১*; শারদুল ৯-১-২৪-১, অশ্বিন ৮-১-১৪-১।  

৯৭ ডেস্ক

Read Previous

এফটিপিতে ২০২২ সালে শ্রীলঙ্কার যত খেলা

Read Next

দেশে ফিরেছেন সাকিব, ওয়ালটনের হয়ে খেলবেন বিসিএল

Total
1
Share