শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন হেড কোচ রত্নায়েকে, ব্যাটিং কোচ হলেন পেইরিস

শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন হেড কোচ রত্নায়েকে, ব্যাটিং কোচ হলেন পেইরিস

আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য শ্রীলঙ্কা জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেলেন রুমেশ রত্নায়েকে। প্রাক্তন পেসার রত্নায়েকের সঙ্গে ব্যাটিং কোচের দায়িত্ব পেলেন রুভিন পেইরিস। বিশ্বকাপ অভিযানে কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে যোগ দিচ্ছেন অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এক বিবৃতিতে এসব তথ্য নিশ্চিত করেছে। রুমেশ রত্নায়েকে অন্তর্বর্তীকালীন হেড কোচ, রুভিন পেইরিস অন্তর্বর্তীকালীন ব্যাটিং কোচ হিসেবে জিম্বাবুয়ে সিরিজে দলের সঙ্গে থাকবেন।

রত্নায়েকে বর্তমানে লঙ্কান হাই-পারফরম্যান্স দলের ফাস্ট বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগেও তিনি শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন প্রধান কোচের ভূমিকায় ছিলেন রুমেশ রত্নায়েকে। পেস বোলিং কোচ ও সহকারী কোচের দায়িত্বও পালন করেছেন রত্নায়েকে।

তাঁর রয়েছে উজ্জ্বল এক আন্তর্জাতিক ক্যারিয়ার। শ্রীলঙ্কার জার্সিতে মোট ৯৩ ম্যাচ খেলে তিনি দখলে নিয়েছেন ১৪৯টি উইকেট। ১৯৮৫ সালে শ্রীলঙ্কার প্রথম টেস্ট জয়ে তিনি রাখেন অনবদ্য অবদান। ভারতের বিপক্ষে সেই ম্যাচটির দ্বিতীয় ইনিংসে ৪৯ রান খরচায় রত্নায়েকে তুলে নেন ৫ উইকেট।

এরই মধ্যে রুভিন পেইরিসকে জাতীয় দলের ‘ব্যাটিং কোচ’ হিসেবে নিয়োগ দেওয়া হয় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের জন্য। পেইরিসও হাই-পারফরম্যান্স সেন্টারে ‘ব্যাটিং কোচ’ হিসেবে যুক্ত ছিলেন।

‘জাতীয় দল’-এর পরামর্শক কোচ মাহেলা জয়াবর্ধনে আগামী ৯ জানুয়ারি চলে যাবেন ওয়েস্ট ইন্ডিজে। লঙ্কান অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে যোগ দিতে। বিশ্বকাপে অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে থাকবেন তিনি। তাঁর কোচিংয়েই ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নেবে লঙ্কান যুব দল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১০ জানুয়ারি শ্রীলঙ্কা সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ১৬ জানুয়ারি।

জিম্বাবুয়ের শ্রীলঙ্কা সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ১৬ জানুয়ারি, ২০২২- পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম, ক্যান্ডি
২য় ওয়ানডে- ১৮ জানুয়ারি, ২০২২- পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম, ক্যান্ডি
৩য় ওয়ানডে- ২১ জানুয়ারি, ২০২২- পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম, ক্যান্ডি।

৯৭ ডেস্ক

Read Previous

মিঠুনের ডাবল সেঞ্চুরি, খাদের কিনারা থেকে সেন্ট্রাল জোনের লিড

Read Next

এবাদত-তাসকিন জুটিতে দিশেহারা নিউজিল্যান্ড

Total
1
Share