প্রসেসের মধ্যে থেকে সফল হওয়া লিটনরা আশাবাদী

প্রসেসের মধ্যে থেকে সফল হওয়া লিটনরা আশাবাদী
Vinkmag ad

এশিয়ার বাইরে (জিম্বাবুয়ে বাদে) টেস্ট জেতা তো দূরের কথা, ৫ দিনের ম্যাচে একটি ভালো দিনও আসে কালেভদ্রে। তবে মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে এখন অব্দি ৪ দিনই দাপট দেখিয়েছে মুমিনুল হকের দল। ৫ম দিনের আগে বেশ ভালোভাবেই আছে বাংলাদেশের জয়ের স্বপ্ন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে থাকা নিউজিল্যান্ডের লিড এখন ১৭ রানের, হাতে আছে আর ৫ উইকেট। শেষ দিনে নিশ্চিতভাবেই কিউইদের দ্রুত থামিয়ে দেবার চেষ্টা থাকবে টাইগার বোলারদের।

৪র্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে লিটন দাস জানালেন তেমন কথা। ওদেরকে অলআউট করে আবার ৪র্থ ইনিংসে জয়ের লক্ষ্যটা সীমার মধ্যেই রাখতে চান বলেন লিটন।

লিটনের ভাষায়, ‘দেখেন এটা খুবই সহজ বিষয়। কাল নতুন দিন। কাল উইকেটটা অতটা সহজ হবে বলে আমার মনে হচ্ছেনা। কারণ যত দিন যাচ্ছে, উইকেটের কিছু না কিছু কাজ করছে। আমাদের চেষ্টা থাকবে যত কমে তাদের অল আউট করে দেয়া যায়, এবং সেই রানটা চেইজ করা যায়। কারণ যত কম দিব ওই রানটা আমাদের চেইজ করতে হবে।’

শেষ ইনিংসে ব্যাট করাটা বরাবরই একটু কঠিন, পঞ্চম দিনে তো আরও। লিটন খুব ভালো করেই জানেন সেটা। মানছেন শেষ ইনিংসে পরিশ্রম করে রান করতে হবে তাদের। তবে আগেই এত ভাবনা চিন্তা না করে গত ৪ দিনে যে প্রসেসের মধ্যে দিয়ে খেলেছেন সেভাবেই শেষ টানতে চান লিটনরা।

লিটন বলেন, ‘খুব একটা সহজ হবে আমাদের ইনিংসটা সেটিও কিন্তু না। আমাদের অনেক পরিশ্রম করে ব্যাটিং করতে হবে। আমরা অনেক কুল এন্ড কাম আছি। আমাদের জিততেই হবে এমন কথা নেই। আমরা একটা প্রসেসের ভেতর দিয়ে যাচ্ছি। এতক্ষণ সেই প্রসেসটা ধরে রেখে সফল হয়েছি, সামনেও হব বলে আশা করছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

গিবসন বলছেন কিউই ব্যাটাররা এবাদতদের ‘আন্ডার এস্টিমেট’ করেছে

Read Next

মিঠুনের ডাবল সেঞ্চুরি, খাদের কিনারা থেকে সেন্ট্রাল জোনের লিড

Total
10
Share