লিটনের সুন্দর খেলার ভক্ত খালেদ মাহমুদ সুজন

লিটনের সুন্দর খেলার ভক্ত খালেদ মাহমুদ সুজন

লিটন দাস যেনো বাংলাদেশ ক্রিকেটের এক ধাঁধার নাম। শত সহস্র প্রতিশ্রুতি নিয়ে বাংলাদেশ জাতীয় দলে অভিষেক, এরপর খেলছেন ৬ বছরের বেশি সময় ধরে। বড় অবদান রাখেননি এমন না, তবে তার কাছে সবার যে প্রত্যাশা তা মেটাতে পারেননি। বেশ কিছুদিন ধরে অবশ্য সাদা পোশাকে লিটনের ব্যাট তরবারি, রান পাচ্ছেন নিয়মিত।

মাউন্ট মঙ্গানুইয়েও লিটনের ব্যাট হেসেছে। বাংলাদেশকে লিড পাইয়ে দিতে বড় ভূমিকা রেখেছেন এই ডানহাতি উইকেটরক্ষক ব্যাটার। ২৪৭ মিনিট উইকেটে থেকে ১৭৭ বল মোকাবেলায় রান করেছেন ৮৬। আউট হবার আগ অব্দি ছিলেন সাবলীল, খেলেছেন দৃষ্টিনন্দন কিছু শট।

লিটনের সুন্দর ব্যাটিংয়ের প্রশংসা নতুন নয়, জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে তো আজও এক টুইট করেছেন লিটনকে নিয়ে। এদিকে দলের সঙ্গে টিম ডিরেক্টর হিসাবে নিউজিল্যান্ডে থাকা খালেদ মাহমুদ সুজন প্রশংসায় ভাসিয়েছেন লিটনকে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৩য় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে খালেদ মাহমুদ সুজন বলেন, ”সবাই ভালো ব্যাটিং করেছে। লিটনের ব্যাটিং তো সাবলীল। ও যেমন ব্যাটিং করে সেরকমই করেছে। লিটনের ব্যাটিং দেখা সবসময়ই গুড টু ওয়াচ। টাইমিং এত ভালো। আজ ব্যাটিং দেখে একবারও মনে হয়নি কোনো রকম চাপে আছে। এত সাবলীলভাবে, সহজভাবে বোলারদের মোকাবেলা করেছে, দুর্দান্ত।’

টাইগারদের সাবেক অধিনায়ক, বর্তমানে বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন জানান লিটনের সামর্থ্য সম্পর্কে সবটাই জানেন তারা। সেকারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খারাপ করলেও লিটনে আস্থা হারায়নি দল। তবে লিটন সবসময় তার সামর্থ্যের চেয়ে কম রান করেছেন বলে আক্ষেপও করেন লিটনের সুন্দর খেলার ভক্ত সুজন।

সুজন বলেন, ‘লিটন কত ভালো খেলোয়াড় আমরা জানি। বিশ্বকাপে রান না করার পরও আমরা জানতাম ওর সামর্থ্য। লিটনের সামর্থ্যের তুলনায় সবসময় রান কম করেছে। কিন্তু সে সবসময় সুন্দর খেলে, আজকেও।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আশরাফুলকে নান্নুর ব্যক্তিগত আক্রমণ, সভাপতির শরণাপন্ন হবে ক্রিকেট অপারেশন

Read Next

ফরহাদ রেজার দিনকে যেভাবে নিজের করে নিলেন মোহাম্মদ মিঠুন

Total
1
Share