ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে ঢেলে সাজাচ্ছে বিসিবি

ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে ঢেলে সাজাচ্ছে বিসিবি
Vinkmag ad

মাঠের ক্রিকেটের উন্নতির সাথে আধুনিক ক্রিকেটে দলগুলোর সামাজিক যোগাযোগ মাধ্যম হ্যান্ডেল উন্নত হচ্ছে ক্রমশ। জাতীয় দল থেকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট, দলগুলোর প্রতিচ্ছবি বলা যায় সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা নিজস্ব ওয়েবসাইটগুলো। যেখানে ফ্যানরা সংশ্লিষ্ট দলগুলো নিয়ে সব ধরণের তথ্য পেয়ে যান মুহূর্তের মাঝেই। সেখানে বেশ পিছিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এমনিতে হালনাগাদ তথ্য মিলে খুব কম, তার উপর বিতর্কিত কান্ডও চোখে পড়ে হরহামেশায়। এবার সেসবে পরিবর্তনের পথে হাঁটছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

বিসিবির মিডিয়া কমিটির নতুন চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। রোববার ( ২ জানুয়ারি) গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিজেদের ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন দেশের সঙ্গে তাল মিলিয়ে পরিবর্তনের ঘোষণা দেন।

তিনি বলেন, ‘এখন এগুলো পর্যালোচনা চলছে, খুব দ্রুতই আমরা কিন্তু ডিজিটাল পাল্টফর্মে পরিবর্তন আনবো। টোটাল যে সিস্টেমটা আন্তর্জাতিক মানের যাদের কথা আপনারা বলেন, যা আমরা পাশ্ববর্তী দেশগুলোতে যেমন দেখতে পাই তেমন পরিবর্তন নিয়ে আসবো’

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সাকিব আল হাসানের মাথা কেটে শহিদুল ইসলামের মাথা জোড়া দেওয়া একটি ছবি বিসিবি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পোস্ট করে। যেগুলো কন্টেন্ট ম্যাটার্স নামে একটি প্রতিষ্ঠান পরিচালনা করতো।

ছবিটি সঙ্গে সঙ্গে ভাইরাল হয়, সমালোচিত হয় চারদিকে। এরপরেই প্রশ্ন উঠে বিসিবির এসব কার্যক্রম নিয়ে। বিসিবি সমালোচনার মধ্যে কন্টেন্ট ম্যাটার্সের সঙ্গে চুক্তি বাতিল করে।

টিটু বলেন, ‘আমি যেটা বড় করে বলতে চাই, আমাদের যেটা ছিল সেটা একটা থার্ড পার্টির কাছে ছিল, তারা অপেশাদারিতার সঙ্গে নিয়ন্ত্রণ করেছে, সেখানে কয়েকটি ইস্যু তৈরি হয়েছে, বোর্ড কিন্তু তাদের সঙ্গে চুক্তি বাতিলও করেছে।’

‘একদম আপ টু দ্য মার্ক আমাদের প্রেজেন্টেশনটা যেন থাকে, যেন একটা জায়গায় সব কিছু এক সঙ্গে পাওয়া যায়। আপনি পাচ্ছেন আপনার সাথে জাতিও পাচ্ছে। সেগুলোকে মাথায় রেখে এটাকে উন্নত করা কাজ চলছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মুরাদের স্পিন ভেল্কিতে বিসিএল ফাইনালে ম্যাচে ফিরলো ওয়ালটন সেন্ট্রাল জোন

Read Next

সোশ্যাল মিডিয়া থাকলে এতো দূর আসতো না পঞ্চপান্ডব

Total
11
Share