শান্ত-জয়ের শতরানের জুটি, এগিয়েছেন একটা একটা বল করে

করতে চাননি জয় ও শান্ত
Vinkmag ad

নিউজিল্যান্ডে দারুণ এক দিন পার করেছে বাংলাদেশ, স্বাগতিকদের ৩২৮ রানে গুটিয়ে দিয়ে মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছে ২ উইকেটে ১৭৫ রান তুলে। যেখানে নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয় পেয়েছেন ফিফটির দেখা। জয় অপরাজিত থাকলেও শান্ত আউট হন ৬৪ রান করে। দুজনে দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেন ১০৪ রান। দিন শেষে শান্ত জানিয়েছেন জুটি গড়ার পথে কি পরিকল্পনা করেছেন।

আগেরদিন ৫ উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শেষ করে নিউজিল্যান্ড। আজ স্বাগতিকরা যোগ করতে পারেনি ৭০ রানের বেশি। জবাবে উদ্বোধনী জুটিতে সদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয় যোগ করেন ৪৩ রান।

সাদমান ২২ রান করে আউট হলেও তিন নম্বরে নামা শান্তকে নিয়ে জয় জুটি গড়েন ১০৪ রানের। ১০৯ বলে ৬৪ রান করে আউট হন শান্ত। দিনশেষে ২১১ বলে ৭০ রানে অপরাজিত আছেন জয়, বাংলাদেশ পিছিয়ে আরও ১৫৩ রানে।

সংবাদ সম্মেলনে আসা শান্ত জানালেন জুটি গড়ার পথে বড় লক্ষ্য নয়, ছোট ছোট লক্ষ্যেই এগিয়েছেন, ‘আমার মনে হয় জয় আর সাদমান শুরুতে খুব ভালো একটা পার্টনারশিপ করেছে। এই কারনে আমি নামার পর আমার ব্যাটিং করাটা খুব সহজ হয়েছে। আমার আর জয় লম্বা চিন্তা করেনি।’

‘আমরা একটা একটা বল চিন্তা করেছি। একটা ওভার, একটা ঘন্টা কিভাবে পাড় করবো। যেরকম বল দেখতো তেমনই খেলবো। কোন জোরাজুরি করার কোন প্লান ছিলো না। আলহামদুলিল্লাহ জয় খুব ভালো ব্যাটিং করেছে। আমি যদি শেষ করে আসতে পারতাম তাহলে আমাদের দিনটা আরও ভালো হতো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রুটকে দায় দিয়ে স্টোকসকে নিয়ে বাজি ধরলেন আথারটন

Read Next

অপেক্ষার অবসান হচ্ছে হাসান মাহমুদের, ফিরছেন ডিপিএল দিয়ে

Total
1
Share