জয়কে দেখে নতুন মনে হয়নি মিরাজের

জয়কে দেখে নতুন মনে হয়নি মিরাজের

নিউজিল্যান্ডকে ৩২৮ রানে গুটিয়ে দিয়ে ২ উইকেটে ১৭৫ রান তুলে মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। বিশেষ করে টপ অর্ডারে দারুণ করেছে টাইগার ব্যাটাররা, শতরানের জুটি ওপেনার মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্তর। শান্ত আউট হলেও অপরাজিত থেকে দিন শেষ করেন জয়। যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য জয়কে প্রশংসায় ভাসালেন স্পিনার মেহেদী হাসান মিরাজ।

৫ উইকেটে ২৫৮ রান নিয়ে প্রথম দিন শেষ করা নিউজিল্যান্ড আজ যোগ করতে পারেনি ৭০ রানের বেশি। লাঞ্চের আগেই অল আউট হয়েছে ৩২৮ রানে, যেখানে আজ ৩ উইকেট নেন মিরাজ। সবমিলিয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার শরিফুল ইসলামেরও।

লম্বা সময় ধরে টাইগার টপ অর্ডারের ব্যর্থতার চিত্র বদলালো নিউজিল্যান্ডের মতো বিরুদ্ধ কন্ডিশনে। উদ্বোধনী জুটিতে সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়ের ৪৩। সাদমান ২২ রান করে ফিরলে পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে অভিষেকে ব্যর্থ হওয়া জয় ছিলেন ছন্দে।

৩ নম্বরে নামা নাজমুল হোসেন শান্তকে নিয়ে যোগ করেন ১০৪ রান, শান্ত ফিরেছেন ১০৯ বলে ৭ চার ১ ছক্কায় ৬৪ রান করে। তবে অধিনায়ক মুমিনুল হককে নিয়ে দিনের বাকি সময়ে পার করে দেন জয়। ততক্ষনে ক্যারিয়ারের প্রথম ফিফটিকে টেনে নেন ৭০ রান পর্যন্ত। ২১১ বলে ৭ চারে খেলেছেন পুরোদমের টেস্ট ইনিংসটি।

দিন শেষে টাইগার টপ অর্ডার ও জয়কে নিয়ে সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, ‘জুটি খুব ভালো হয়েছে। জয়-শান্ত যে জুটি করেছে আলহামুদুলিল্লাহ। আমাদের দলের জন্য খুব ভালো হয়েছে। দেখেন বেশ কিছুদিন ধরে আমাদের উপর থেকে কোনো জুটি হচ্ছিল না। এই জুটিটা আমাদের আত্মবিশ্বাস দিবে। এখনো আমাদের অনেক কিছু বাকি আছে। আমাদের প্রক্রিয়ার মধ্যে খেলতে হবে।’

‘ইতিবাচক দিক। জয় অনেক ভালো ব্যাট করেছে, ইতিবাচক ছিল। ও যে নতুন এটা ওর ব্যাটিং দেখে মনেই হচ্ছিল না। ও খুব ভালো মানিয়ে নিয়েছে। আমরা জানি জয় খুব ভালো খেলোয়াড়। যুব বিশ্বকাপ জয়ী দলের খেলোয়াড়। ওখানে ভালো খেলেছে, ঘরোয়াতে ভালো খেলে এসেছে জাতীয় দলে। ওর মাত্রই শুরু, বাংলাদেশকে অনেক কিছু দেওয়ার আছে। দলের জন্য ভালো হয়েছে, ওর নিজের ক্যারিয়ারের জন্য ভালো হয়েছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শরিফুলের সেট করা টিউনই কাজে লাগালেন মিরাজ

Read Next

জয়-শান্তর ব্যাটে ওয়াগনারের কণ্ঠে বেমানান সুর

Total
21
Share