ব্যর্থতা কাটাতে কোহলিকে শচীনের যা অনুসরণ করতে বলছেন গাভাস্কার

ব্যর্থতা কাটাতে কোহলিকে শচীনের যা অনুসরণ করতে বলছেন গাভাস্কার
Vinkmag ad

অফসাইডে শট খেলার প্রবণতা কমানোর জন্য কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে অনুসরণ করা উচিত ভিরাট কোহলির, এমন অভিমত দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ানে ১ম টেস্ট জিতলেও কোহলির ২ ইনিংসের আউটকে ভালো চোখে দেখেননি গাভাস্কার। দুইবারই অফ স্টাম্পের বেশ বাইরের বল খেলতে গিয়ে আউট হন কোহলি।

ধারাবাহিকতা ধরে দেখে ভারত সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল। তবে কোহলির পারফরম্যান্স ছিল হতাশাজনক। আরো একটি বছর কোন সেঞ্চুরি ছাড়াই কেটে গেল কোহলির।

২০০৩-০৪ সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছিলেন শচীন। সেবার অফ স্টাম্পের বাইরের বল খেলার ব্যাপারে ছাড় দিয়েছিলেন তিনি। গাভাস্কার চান, কোহলি যেন শচীনের ঐ ইনিংসটা দেখে শিখতে পারে।

‘কোহলি যদি শচীনকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে তার কাছ থেকে অফসাইডে খেলার ব্যাপারে টিপস নিতে পারে, তবে কোহলির জন্য ভালো হবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৩-০৪ সিডনি টেস্টে শ্চীনের ব্যাটিংটা দেখা উচিত কোহলির,’ স্টার স্পোর্টসকে বলেন গাভাস্কার।

‘শচীন কাভারে অথবা পেছনে ক্যাচ দিয়ে আউট হয়েছিল। তারপর ৪র্থ টেস্টে সিদ্ধান্ত নিলো সে কাভারে খেলবে না। সে শুধু মিড অফ, সোজা ও অনসাইডে খেলে রান পাচ্ছে। প্রথম ইনিংসে অপরাজিত ২৪১ ও ২য় ইনিংসে অপরাজিত ৬০ রান করেছিলেন তিনি। শচীন কীভাবে মস্তিষ্কপ্রসূত কাজ করেছিলেন, সেটা অবশ্যই শিখে নেওয়া উচিত কোহলির,’ জানান গাভাস্কার।

৯৭ ডেস্ক

Read Previous

রিভিউ না নেবার আক্ষেপে পুড়ছে নিউজিল্যান্ড

Read Next

বে ওভালে ব্যাটে-বলে বাংলাদেশের স্বপ্নের এক দিন

Total
2
Share