রিভিউ না নেবার আক্ষেপে পুড়ছে নিউজিল্যান্ড

রিভিউ না নেবার আক্ষেপে পুড়ছে নিউজিল্যান্ড

বাংলাদেশের ইনিংসের ২১ তম ওভার, কয়েক বল আগেই ২২ রান করা ওপেনার সাদমান ইসলাম ফিরেছেন সাজঘরে। নেইল ওয়েগনার দ্বিতীয় উইকেটের সন্ধানে। দ্বিতীয় বলটিতে ইনসুইং করালেন ওয়েগনার, ফ্লিক করার চেষ্টা করে ব্যাটে বলে করতে পারেননি মাহমুদুল হাসান জয়। জোরালো এলবিডব্লিউয়ের আবেদন হলেও আম্পায়ার সাড়া দেননি।

নিউজিল্যান্ডের সুযোগ ছিল রিভিউ নেবার। তবে বল ব্যাটে লেগেছে অনুমান করে তা নেয়নি কিউইরা। যদিও পরবর্তীতে টিভি রিপ্লেতে দেখা যায় ব্যাটে লাগেনি বল, এবং তা সরাসরি আঘাত হানতো স্টাম্পে। মাহমুদুল হাসান জয় তখন ব্যাট করছিলেন ২০ রান নিয়ে।

চা বিরতির আগে নেইল ওয়েগনার তো বটেই, আর কোন কিউই বোলারই উইকেটের দেখা পাননি। ১ উইকেটে ৭০ রান নিয়ে চা বিরতিতে গেছে বাংলাদেশ।

৩২ রান করে অপরাজিত আছেন মাহমুদুল হাসান জয়, ১২ রান করে তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত।

এর আগে মাউন্ট মাউঙ্গানুইয়ে বল হাতে দ্বিতীয় দিনে কাজটা দারুণভাবে সারে বাংলাদেশের বোলাররা। ২৫৮ রানে ৫ উইকেট নিয়ে ১ম দিনের খেলা শেষ করা নিউজিল্যান্ডকে ৩২৮ রানে গুটিয়ে দেয় টাইগাররা।

১ম দিনে ৮৭.৩ ওভার ব্যাট করে নিউজিল্যান্ড। ৫ উইকেট হারিয়ে তারা স্কোরবোর্ডে জমা করে ২৫৮ রান। ৩২ রান নিয়ে অপরাজিত ছিলেন হেনরি নিকোলস। টিম ব্লান্ডেল দিনের শেষ বলে আউট হয়েছিলেন, আজ ব্যাট হাতে নিকোলসের সঙ্গে শুরু করেন রাচিন রবীন্দ্র।

দ্বিতীয় দিনের শুরুর দিকেই ফেরেন রাচিন রবীন্দ্র। ১৮ বলে ৪ রান করে শরিফুল ইসলামের বলে সাদমান ইসলামকে ক্যাচ দেন রাচিন। স্পিন বোলিং অলরাউন্ডার রাচিন রবীন্দ্রের মত দ্রুতই (৬ রান করে) আউট হন পেস বোলিং অলরাউন্ডার কাইল জেমিসন, জেমিসনকে ফেরান মেহেদী হাসান মিরাজ।

রাচিন-জেমিসনদের সাজঘরে ফেরা দেখলেও অবিচল ছিলেন হেনরি নিকোলস, তুলে নেন ফিফটিও। তবে কনওয়ের মত আর সেঞ্চুরি পুর্ণ করা হয়নি তার। ৭৫ রানের মাথায় সাদমান ইসলামকে ক্যাচ দিয়ে মুমিনুল হকের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। এর আগে টিম সাউদি (৬) ও নেইল ওয়েগনারকে (০) ফেরান মেহেদী হাসান মিরাজ।

১০৮.১ ওভারে ৩২৮ রান করে অলআউট হয় নিউজিল্যান্ড। বাংলাদেশের পক্ষে ৩ টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। ২ উইকেট নেন মুমিনুল হক, ১ শিকার এবাদত হোসেনের।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন, ২য় সেশন শেষে):

নিউজিল্যান্ড ৩২৮/১০ (১০৮.১), ল্যাথাম ১, ইয়াং ৫২, কনওয়ে ১২২, টেইলর ৩১, নিকোলস ৭৫, ব্লান্ডেল ১১, রাচিন ৪, জেমিসন ৬, সাউদি ৬, ওয়েগনার ০, বোল্ট ৯*; শরিফুল ২৬-৭-৬৯-৩, এবাদত ১৮-৩-৭৫-১, মিরাজ ৩২-৯-৮৬-৩, মুমিনুল ৪.১-০-৬-২

বাংলাদেশ ৭০/১ (৩১), সাদমান ২২, জয় ৩২*, শান্ত ১২*; ওয়েগনার ৭-৪-৯-১

বাংলাদেশ ১ম ইনিংসে ২৫৮ রানে পিছিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

নিউজিল্যান্ডকে ৩২৮ এ থামিয়ে দিল বাংলাদেশ

Read Next

ব্যর্থতা কাটাতে কোহলিকে শচীনের যা অনুসরণ করতে বলছেন গাভাস্কার

Total
14
Share