নিজের গড়ে দেওয়া ভীত রাচিন রবীন্দ্র কাজে লাগাবে বলছেন কনওয়ে

নিজের গড়ে দেওয়া ভীত রাচিন রবীন্দ্র কাজে লাগাবে বলছেন কনওয়ে
Vinkmag ad

কন্ডিশনের সুবিধা নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের শুরুতে দারুণ বল করেছে বাংলাদেশ পেসাররা। দলীয় ১ রানেই বিদায় নেয় কিউই অধিনায়ক টম লাথাম। কিন্তু সেখান থেকেই ১৩৮ রানের জুটিতে দলকে বিপদে পড়তে দেননি ডেভন কনওয়ে ও উইল ইয়াং। ৫ উইকেটে ২৫৮ রান তুলে দিন শেষ করে কিউইরা, সংবাদ সম্মেলনে কনওয়ে জানালেন কীভাবে চ্যালেঞ্জিং সময়টা পার করেছেন। তার মতে পরবর্তী দিন নিউজিল্যান্ডকে টেনে নেওয়ার দায়িত্ব নিতে পারেন রাচিন রবীন্দ্র।

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়ে শুরুতা দুর্দান্ত করে বাংলাদেশ। প্রথম দেড় ঘন্টায় শরিফুল ইসলাম, তাসকিন আহমেদরা তোলেন গতির ঝড়। শরিফুল লাথামের পর খালি হাতে ফেরাতে পারতেন কনয়েকেও। তবে আম্পায়ার্স কল নট আউট হওয়াতে এলডব্লিউর হাত থেকে বেঁচে যান।

এরপর ধীরে ধীরে উইকেট থেকে পেসারদের সাহায্য কমে, উইকেট হয়ে পড়ে ফ্ল্যাট। শুরুর চ্যালেঞ্জ সামলে ইয়াং ও কনওয়ের ১৩৮ রানের জুটি। ৫২ রান করে বিদায় নেন ইয়াং। তবে ফ্ল্যাট উইকেটে দারুণ ব্যাট করে শেষ পর্যন্ত সেঞ্চুরি তুলে নেন কনওয়ে।

১২২ রানের ইনিংস খেলে আউট হলেও তার ব্যাটে চড়েই ৫ উইকেটে ২৫৮ রানের পুঁজি কিউইদের স্কোরবোর্ডে। যেখানে মূল ভূমিকা ইয়াংয়ের সাথে কনওয়ের শত রানের জুটি। যে জুটি গড়ার পথে শরিফুল-তাসকিনদের সামলাতেও হয়েছে।

ঠিক কি পরিকল্পনায় শুরুর বাধা টপকেছে কনওয়ে-ইয়াং তা জানিয়ে কনওয়ে দিন শেষে বলেন, ‘আমরা দুজনে সিদ্ধান্ত নিয়েছি যতটা সম্ভব আমাদের ধৈর্য্য ধরার প্রয়োজন। আমরা লক্ষ্য করেছি ঐ সময়টায় বাংলাদেশী বোলাররা দুর্দান্ত বোলিং করছিলো। কন্ডিশনও তাদের সাহায্য করছিল। আমরা জানতাম আমরা আক্রমণাত্মক শট খেলতে পারবো দিনের বাকি অংশে।’

প্রথম দিন বাংলাদেশ-নিউজিল্যান্ড দুই দলই আছে সমানে সমান অবস্থায়। নিউজিল্যান্ডের স্বীকৃত ব্যাটার হিসেবে ৩২ রানে অপরাজিত আছেন হেনরি নিকোলস। আগামীকাল তার সঙ্গী হবেন রাচিন রবীন্দ্র। সর্বশেষ ভারত সফরে টেস্ট অভিষেক হওয়া রাচিন নিজেকে মেলে ধরার সুযোগ পাচ্ছেন বাংলাদেশের বিপক্ষে, বিশ্বাস কনওয়ের।

তিনি বলেন, ‘আমি মনে করি আগামীকাল উইকেট ব্যাট করার জন্য আরও দারুণ হবে। যত বেশি রোদ থাকবে উইকেট তত বেশি ব্যাটারদের জন্য সহজ হবে। আশা করি দল হিসেবে আমরা এটাকে কাজে লাগাতে পারবো। পাশপাশি রারিন রবীন্দ্র টেস্টেও তার সামর্থ্যের ছাপ রাখতে পারবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সেঞ্চুরির সময় টেইলরকে পাওয়া, লম্বা সময়ের স্মৃতি হচ্ছে কনওয়ের

Read Next

পিএসএলে গতি না হওয়াদের বিপিএলে খেলতে দিবে পিসিবি

Total
1
Share