বে ওভালে নিউজিল্যান্ডের ইনিংসের শুরু ও শেষে মিল

বে ওভালে নিউজিল্যান্ডের ইনিংসের শুরু ও শেষে মিল
Vinkmag ad

মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে আজ থেকে শুরু হয়েছে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ১ম টেস্ট। ১ম দিনে টাইগার পেসাররা আশা জাগানিয়া শুরু করলেও ডেভন কনওয়ের সেঞ্চুরি ও উইল ইয়াং ফিফটিতে এগিয়ে যায় নিউজিল্যান্ড। তবে দিনের শেষভাগে দ্রুত কিছু উইকেট তুলে নিয়ে বাংলাদেশ ম্যাচে টিকে রয়েছে ভালোভাবেই।

টসে জিতে আগে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। তিন পেসার ও ১ স্পিনার নিয়ে একাদশ সাজায় বাংলাদেশ। স্পিনার হিসাবে খেলছেন মেহেদী হাসান মিরাজ। পেসারদের মধ্যে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের সঙ্গে খেলছেন এবাদত হোসেন।

বাংলাদেশের পক্ষে বল হাতে শুরুটা দারুণ করেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। টম ল্যাথাম ও উইল ইয়াংকে খোলসবন্দী হয়ে খেলতে বাধ্য করে উইকেট আদায় করে নেয় টাইগাররা।

ইনিংসের ৪র্থ ও নিজের ২য় ওভারের ৩য় বলে সাফল্যের দেখা পান শরিফুল। টম ল্যাথামকে ফেরাতে উইকেটের পেছনে এক হাতে দৃষ্টিনন্দন এক ক্যাচ নেন লিটন দাস। ১৪ বল খেলে কেবল ১ রান করতে পারেন ল্যাথাম।

১ রানেই ১ উইকেট হারানোর পর উইল ইয়াং ও ডেভন কনওয়ে মিলে গড়েন ১৩৮ রানের জুটি। লাঞ্চ বিরতির পর ভুল বোঝাবুঝিতে রান আউট হন উইল ইয়াং। ১৩৫ বলে ৬ চারে ৫২ রান করেন ইয়াং।

নিজের শেষ টেস্ট সিরিজ খেলতে থাকা রস টেইলর করতে পারেননি ৩১ রানের বেশি। ৬৪ বলে ৫ চারে ৩১ রান করা টেইলরকে ফেরান শরিফুল ইসলাম। শরিফুল ইসলামের দ্বিতীয় শিকার করতে ক্যাচ ধরে অবদান রাখেন সাদমান ইসলাম।

অন্যদিকে সাবলীল ব্যাটিং করতে থাকা ডেভন কনওয়েকে দেখে মনে হচ্ছিল দিন পার করে ফিরবেন তিনি। তবে ইনজুরি থেকে ফেরা ডেভন কনওয়ে ৮০ তম ওভারের ১ম বলে ফেরেন সাজঘরে। টাইগার কাপ্তান মুমিনুল হকের নিরীহ এক বলে উইকেটের পেছনে লিটন দাসকে ক্যাচ দেন কনওয়ে। ২২৭ বলে ১৬ চার ও ১ ছয়ে ১২২ রান করেন কনওয়ে।

যখন মনে হচ্ছিল নতুন বলে শেষ কয়েক ওভার হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল সামলে নিবেন তখন এবাদত হোসেন নিজের ১ম উইকেটের দেখা পান। টম ব্লান্ডেলকে (১১) বোল্ড করেন তিনি।

৫ উইকেটে ২৫৮ রান নিয়ে ১ম দিনের খেলা শেষ করে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

নিউজিল্যান্ড ২৫৮/৫ (৮৭.৩), ল্যাথাম ১, ইয়াং ৫২, কনওয়ে ১২২, টেইলর ৩১, নিকোলস ৩২*, ব্লান্ডেল ১১; শরিফুল ২০-৫-৫৩-২, এবাদত ১৫.৩-৩-৫৩-১, মুমিনুল ৩-০-৫-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

শুরুর দাপটের পর খেই হারাল বাংলাদেশ

Read Next

পেসারদের নিয়ে গর্বিত গিবসন, আক্ষেপ আরও ২-৩ উইকেটের

Total
1
Share