শুরুর দাপটের পর খেই হারাল বাংলাদেশ

শুরুর দাপটের পর খেই হারাল বাংলাদেশ
Vinkmag ad

মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে আজ থেকে শুরু হয়েছে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ১ম টেস্ট। নতুন বছরের প্রথম দিনে শুরুটা টাইগাররা মন্দ করেনি, তবে সময় যত গেছে পরিস্থিতি সামলে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

টসে জিতে আগে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। তিন পেসার ও ১ স্পিনার নিয়ে একাদশ সাজায় বাংলাদেশ। স্পিনার হিসাবে খেলছেন মেহেদী হাসান মিরাজ। পেসারদের মধ্যে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের সঙ্গে খেলছেন এবাদত হোসেন।

বাংলাদেশের পক্ষে বল হাতে শুরুটা দারুণ করেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। টম ল্যাথাম ও উইল ইয়াংকে খোলসবন্দী হয়ে খেলতে বাধ্য করে উইকেট আদায় করে নেয় টাইগাররা।

ইনিংসের ৪র্থ ও নিজের ২য় ওভারের ৩য় বলে সাফল্যের দেখা পান শরিফুল। টম ল্যাথামকে ফেরাতে উইকেটের পেছনে এক হাতে দৃষ্টিনন্দন এক ক্যাচ নেন লিটন দাস। ১৪ বল খেলে কেবল ১ রান করতে পারেন ল্যাথাম।

তাসকিন ও শরিফুল এই চাপটা ধরে রাখে ৮ম ওভার অব্দি। দুজন জুটি বেধে বল করে প্রথম ৮ ওভারে হজম করে কেবল ২ রান। ৮ ওভার শেষে এই দুজনের বোলিং ফিগার ছিল এমন- তাসকিন ৪-৩-১-০, শরিফুল ৪-৩-১-১১।

জুটি বদলে গেলে বদলে যায় কিউইদের রান তোলার গতিও। ধীরে ধীরে খোলস থেকে বের হতে শুরু করেন উইল ইয়াং ও ডেভন কনওয়ে। ১০ম ওভারের ১ম বলে উইল ইয়াংয়ের ব্যাটে আসে প্রথম বাউন্ডারি।

এরপর সিঙ্গেল, ডাবলস তো বটেই, নিয়মিত বিরতিতে বাউন্ডারিও আদায় করতে থাকেন এই দুই ব্যাটার। তাসকিন-শরিফুলরা মাঝেমধ্যে ইয়াং-কনওয়েদের অস্বস্তিতে ফেললেও এবাদত ছিলেন কার্যত নির্বিষ।

২৩ তম ওভারে মেহেদী হাসান মিরাজকে আক্রমণে আনেন মুমিনুল হক। ১ম দিনের ১ম সেশনে মিরাজ পার্থক্য গড়তে পারেননি।

অপরাজিত থেকেই লাঞ্চ বিরতিতে যান ডেভন কনওয়ে ও উইল ইয়াং।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন ১ম সেশন শেষে):

নিউজিল্যান্ড ৬৬/১ (২৭), ল্যাথাম ১, ইয়াং ২৭*, কনওয়ে ৩৬*; শরিফুল ৮-৩-২০-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

দক্ষিণ আফ্রিকায় ভারতের অধিনায়ক রাহুল, ডেপুটি বুমরাহ

Read Next

বে ওভালে নিউজিল্যান্ডের ইনিংসের শুরু ও শেষে মিল

Total
1
Share