বে ওভালে আগে বোলিংয়ে বাংলাদেশ

featured photo updated v Recovered 2

২০২১ সালটা সাদা পোশাকে ভালো যায়নি বাংলাদেশ দলের। ৫ পরাজয়ের সাথে কেবল ১ ড্র (পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে) ও ১ জয় (হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে)। ২০২২ এর শুরুর দিনেই অবশ্য আবার সাদা পোশাকে মাঠে নামছে টাইগাররা। প্রতিপক্ষের ডেরায় যে মিশনটা বড্ড কঠিনই হবার কথা।

নিউজিল্যান্ডে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দুইটি টেস্টের প্রথমটি শুরু হয়েছে আজ। মাউন্ট মাউঙ্গানুইয়ে টসে জিতে আগে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। 

তিন পেসার ও ১ স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। স্পিনার হিসাবে খেলছেন মেহেদী হাসান মিরাজ। পেসারদের মধ্যে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের সঙ্গে আছেন এবাদত হোসেন। নিউজিল্যান্ডের মাটিতে সাদা পোশাকে স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ভদ্রস্ত গড়ের পেসার আবু জায়েদ রাহি বাদ পড়েছেন। 

নিউজিল্যান্ডও একাদশে স্পিনার রেখেছে। তিন পেসার টিম সাউদি, নেইল ওয়েগনার ও ট্রেন্ট বোল্টের সঙ্গে দুই অলরাউন্ডার। স্পিন বোলিং অলরাউন্ডার রাচিন রবীন্দ্র, পেস বোলিং অলরাউন্ডার কাইল জেমিসন। 

বাংলাদেশ একাদশ-

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), ইয়াসির আলি চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ-

টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, ডেভন কনওয়ে, রস টেইলর, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), রাচিন রবীন্দ্র, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়েগনার ও ট্রেন্ট বোল্ট।

৯৭ প্রতিবেদক

Read Previous

নতুন ভোর, নতুন সূর্য্য, নতুন স্বপ্ন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

Read Next

দক্ষিণ আফ্রিকায় ভারতের অধিনায়ক রাহুল, ডেপুটি বুমরাহ

Total
17
Share