তবুও পেসারদের দেখার জন্য রোমাঞ্চিত মুমিনুল

তবুও পেসারদের দেখার জন্য রোমাঞ্চিত মুমিনুল
Vinkmag ad

রাত পোহালেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট। ঠিক সে অর্থে ‘রাত পোহালেই’ ব্যবহার করা ঠিক হচ্ছে না। খেলা যে শুরু হবে ভোর ৪ টা থেকে। মাউন্ট মাউঙ্গানুইয়ে যেমন কিউই পেসাররা হবেন মুমিনুল-মুশফিকদের মাথাব্যাথার কারণ, তেমনি নিজেদের পেসারদের গড়পড়তা পারফরম্যান্সও দলকে আশাবাদী করবে না।

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক অবশ্য বলছেন গত দেড় বছরে উন্নতি করেছে তার দলের পেসাররা। এমনকি নতুন বছরে তাসকিন-এবাদত-রাহিদের বোলিং দেখার জন্য রোমাঞ্চও কাজ করছে তার।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ম্যাচ পুর্ববর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘তাসকিন বিগত সব টেস্টে খুব ভালো বল করেছে। এবাদতও গত দুই টেস্টে খুব ভালো বল করেছে। রাহিও ভালো অবস্থায় আছে। শরিফুল আছে, খালেদ ও শহিদুল আছে। গত এক-দেড় বছরে আমরা বেশ উন্নতি করেছি। তাদের দেখার জন্য আমার আরও রোমাঞ্চ কাজ করছে এই সিরিজে।’

অন্যরা খুব বেশি আশাবাদী না হতে পারলেও মুমিনুল আশাবাদী পেসারদের নিয়ে। তিনি বলছেন পেসাররা ভালো কিছুই করে দেখাবে।

মুমিনুলের ভাষায়, ‘ওদের নিয়ে আমি খুবই আশাবাদী। আশা করি ভালো কিছু দেখতে পারবেন পেস বোলারদের কাছ থেকে।’

তবে মুমিনুল আশাবাদী হলেও বোলারদের পারফরম্যান্সের পরিসংখ্যান মোটেও আশাব্যঞ্জক নয়। দলের সঙ্গে থাকা পেসারদের যে নিউজিল্যান্ডে বলার মত তেমন সাফল্যই নেই।

নিউজিল্যান্ডে ২ ম্যাচ খেলা আবু জায়েদ রাহির বোলিং গড় সবচেয়ে ভদ্রস্থ, তবুও সেটা ৬৫.৬৬! সমান সংখ্যক ম্যাচ খেলা তাসকিন আহমেদের গড় ১৪৩, এবাদত হোসেন তো আছেন ২০০ ছোঁয়ার অপেক্ষায়, তার গড় ১৯১। ১ ম্যাচে ১৪৯ রান হজম করা খালেদ ছিলেন উইকেটশুন্য। তাই তার গড় থাকার উপায়ই নেই।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাহমুদুল হাসান জয় সুপারস্টার হবে, মনে করেন মুমিনুল

Read Next

‘আইসিসি অ্যাওয়ার্ডস ২০২১’ এর সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

Total
10
Share