মাহমুদুল হাসান জয় সুপারস্টার হবে, মনে করেন মুমিনুল

মাহমুদুল হাসান জয় সুপারস্টার হবে, মনে করেন মুমিনুল

২১ বছর বয়সী মাহমুদুল হাসান জয় ছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য। টুর্নামেন্টের নক আউট স্টেজে সেঞ্চুরি করে নজর কেড়েছিলেন ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান। লিস্ট এ ক্রিকেটে ২০১৯ এই যাত্রা শুরু হলেও ২০২১ সালের ফেব্রুয়ারিতে হয় প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক।

আয়ারল্যান্ড এ দলের বিপক্ষে ক্যারিয়ার শুরু করা জয় জাতীয় দলের জার্সি গায়ে চেপেছেন ডিসেম্বরে। এখন অব্দি খেলা একমাত্র টেস্টে অবশ্য পাকিস্তানের বিপক্ষে বলার মত কিছুই করতে পারেননি। প্রথম ইনিংসে কোন রান না করা জয় দ্বিতীয় ইনিংসে করেন ৬ রান।

তাতে অবশ্য জয়ের ওপর থেকে বিশ্বাস হারায়নি টিম ম্যানেজমেন্ট। দলের সঙ্গে উড়ে গিয়েছেন নিউজিল্যান্ডে। সেখানে কোয়ারেন্টাইন ধকল সামলে খেলেছেন এক প্রস্তুতি ম্যাচও। যেখানে ওপেনার বনে যাওয়া জয় মুশফিকুর রহিমের সঙ্গে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক (৬৬)।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ ও নিউজিল্যান্ডে এসে জয়কে খুব কাছ থেকে দেখেছেন বাংলাদেশের টেস্ট দলপতি মুমিনুল হক। জয়ে মুগ্ধ হয়েছেন টাইগার টেস্ট কাপ্তান। অবশ্য মুমিনুল বলছেন এই মুগ্ধতার শুরু হয়েছিল জয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করার পর থেকেই।

আজ (৩১ ডিসেম্বর) ম্যাচ পূর্ববর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুমিনুল হক জয় সম্পর্কে বলেন, ‘ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে যখন ১০০ করল, তখনই দেখে ভালো লেগেছিল (মাহমুদুল হাসান জয়কে)। আমি ওকে নিয়ে খুবই আশাবাদী।’

বাংলাদেশে এমনিতে আইডোলাইজ করার মত অ্যাথলেট আসে কালেভদ্রে। মুমিনুল হক অবশ্য তার নতুন সতীর্থ মাহমুদুল হাসান জয়কে নিয়ে ভাবছেন অনেক দূর অব্দি। তার মতে বাংলাদেশ ক্রিকেটের সুপারস্টার হতে পারেন জয়।

মুমিনুল হক বলেন, ‘আমার কাছে মনে হয় ও বাংলাদেশের সুপারস্টার হতে পারে। ওর সামনে এভাবে না বলাই ভালো। কিন্তু আমি ওকে নিয়ে মুগ্ধ। ওকে নিয়ে আশাবাদী, ওর বড় খেলোয়াড় হওয়ার সুযোগ আছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টেইলরের রঙিন বিদায় হোক চান না ডোমিঙ্গো

Read Next

তবুও পেসারদের দেখার জন্য রোমাঞ্চিত মুমিনুল

Total
18
Share