টেইলরের রঙিন বিদায় হোক চান না ডোমিঙ্গো

টেইলরের রঙিন বিদায় হোক চান না ডোমিঙ্গো
Vinkmag ad

বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন রস টেইলর। নিউজিল্যান্ডের এই অভিজ্ঞ ব্যাটারকে প্রশংসায় ভাসালেও বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো চান না এই সিরিজে ভালো করুক টেইলর।

৩৭ বছর বয়সী রস টেইলর নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন ১১০ টেস্ট, ২৩৩ ওয়ানডে ও ১০২ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি। ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের সামর্থ্যের ছাপ রেখেছেন বেশ ভালোভাবে।

নিউজিল্যান্ডের হয়ে টেস্টও ওয়ানডেতে তার চাইতে বেশি রান নেই আর কারও। টেস্টে ৪৪.৮৭ গড়ে ১৯ সেঞ্চুরির সাথে ৩৫ ফিফটিতে রান ৭৫৮৪। ওয়ানডেতে ৪৮.২০ গড়ে ২১ সেঞ্চুরি ও ৫১ ফিফটিতে রান ৮৫৮১। ১৯০৯ রান নিয়ে নিউজিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন ৪ নম্বরে।

এমন বর্ণিল ক্যারিয়ারের শেষটাও নিশ্চিতভাবে রঙিন করতে চাইবেন ডানহাতি এই ব্যাটার। তবে আগামীকাল (১ জানুয়ারি) থেকে মাউন্ট মঙ্গানুইতে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে বাংলাদেশ চাইবে তার উল্টোটা।

কোচ রাসেল ডোমিঙ্গো এক ভিডিও বার্তায় আজ (৩১ ডিসেম্বর) বলেন, ‘অনেক দিন ধরে সে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। সে উঁচু মানের খেলোয়াড়। নিউজিল্যান্ডের ক্রিকেটের অনেক বড় সেবক। ভবিষ্যতে যাই করুক, তার জন্য শুভকামনা থাকবে। তাকে বল করতে হবে না দেখে অনেক বোলাররা খুশি হবে।’

‘গত ১০-১২ বছর ধরেই ধারাবাহিকভাবে সে ভালো খেলছে। আমরা চাইব সিরিজটি যেন ভালো না যায় তার জন্য। সে অবশ্য ভালোভাবে শেষ করতে মুখিয়ে থাকবে। প্রত্যেক ভালো ক্রিকেটারই এটা চায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নিউজিল্যান্ডের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের বোলিং আক্রমণ

Read Next

মাহমুদুল হাসান জয় সুপারস্টার হবে, মনে করেন মুমিনুল

Total
1
Share