ডিনার টেবিলে ফুরফুরে মেজাজের বাংলাদেশকে পেলেন নাফিস ইকবাল

নিউজিল্যান্ডে বাংলাদেশের অনুশীলন করার অনুমতি প্রত্যাহার
Vinkmag ad

নিউজিল্যান্ডের কন্ডিশনে উপমহাদেশের যেকোনো দলের জন্যই খেলা কঠিন। কিউই পেসারদের সামনে অসহায় আত্মসমর্পণ করা নিয়মিত ব্যাপার। তবে বাংলাদেশের জন্য কিউই মুল্লুক যেনো আরও বড় দুঃস্বপ্নের নাম। যেখানে এখনো পর্যন্ত কোনো ফরম্যাটেই ম্যাচ জিততে পারেনি টাইগাররা। বিশেষ করে ব্যাটারদের পারফরম্যান্স আদর্শের নীচে।

প্রতিবার সফরের আগেই টিম ম্যানেজমেন্টের সদস্য দেখান স্বপ্ন। কোনোবারই স্বপ্ন পূরণ না হলেও, এবার দল নিয়ে আত্মবিশ্বাসী টিম ম্যানেজার নাফিস ইকবাল। কোয়ারেন্টাইন জটিলতায় প্রায় দুই সপ্তাহ পর অনুশীলনের সুযোগ পায় বাংলাদেশ। ২ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াচ্ছে ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে।

এর আগে ৩ ফরম্যাট মিলে নিউজিল্যান্ডের মাটিতে খেলা ৩২ ম্যাচের সবকটিতেই হেরেছে বাংলাদেশ। যেখানে টেস্ট ফরম্যাটের ম্যাচ ছিলো ৯ টি। এবারের সফরে থাকছে কেবল ২ টি টেস্ট ম্যাচই।

অনুশীলনের পর্যাপ্ত সুযোগ পাওয়া যায়নি, দুইটি প্রস্ততি ম্যাচের মাঝে বাতিল হয়ে যায় একটি। এরপরেও একমাত্র ২ দিনের প্রস্তুতি ম্যাচে দলের পারফরম্যান্সে খুশি নাফিস ইকবাল।

টাইগারদের ম্যানেজার নিউজিল্যান্ড থেকে পাঠানো এক ভিডিও বার্তায় আজ (৩০ ডিসেম্বর) বলেন, ‘যতটুকু সময় ছিলো আমরা তা ভালোভাবে কাজে লাগিয়েছি। প্রস্তুতি ম্যাচটার প্রথমদিন বৃষ্টির বাধা ছিল। যতটুক সময় খেলা হয়েছে বল হাতে আমরা দারুণ করেছি। আর দ্বিতীয়দিন আবহাওয়াটা ভালো ছিলো, অনেক ব্যাটসম্যান রান করেছে, কিছু ব্যাটসম্যান ক্যামিও খেলেছে কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হলো তারা ক্রিজে সময় কাটাতে পেরেছে।

নিউজিল্যান্ডের কন্ডিশনে স্বাগতিকদের বিপক্ষে সিরিজ যে কঠিন হবে তা অনুমেয়ই, তবে নাফিস বলছেন বাংলাদেশ দলও ফুরফুরে মেজাজে আছে।

তিনি যোগ করেন, ‘তো প্রস্তুতির দিক থেকে আমাদের টিম ম্যানেজমেন্ট সন্তুষ্ট। কারণ এটা চ্যালেঞ্জিং ও কঠিন ছিল, সবাই জানে নিউজিল্যান্ড ভালো দল তারা নিজের মাঠে দুর্দান্ত। কিন্তু আমাদের দলটাকেও ভালো মনে হচ্ছে। আমরা গত রাতে দারুণ ডিনার সেরেছি একসঙ্গে, সবাই ফুরফুরে মেজাজে ও ভালো অবস্থায় আছে। তো ইন শা আল্লাহ সামনে একটা ভাল টেস্ট ম্যাচ আমরা আশা করতে পারি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সেঞ্চুরিয়ানে ভারতের ঐতিহাসিক জয়

Read Next

চলতি সিরিজের মাঝপথে অবসর নিলেন কুইন্টন ডি কক

Total
1
Share