ক্রিকেট উন্নয়নে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে ইতিবাচক বিসিবি

বিসিবির বহুল প্রতীক্ষিত বার্ষিক সাধারণ সভা

ক্রিকেটকে যুক্তরাষ্ট্র অঞ্চলে ছড়িয়ে দিতে কাজ করছে আইসিসি। দেশটির ক্রিকেট অবকাঠামোও বদলে যাচ্ছে দিনকে দিন। আর সেটি করতে গিয়েই বাংলাদেশের সাহায্যও চাইছে তারা। গতকাল (২৯ ডিসেম্বর) যুক্তরাষ্ট্র ক্রিকেটের একজন প্রতিনিধি বিসিবিতে বৈঠকও করেন, বাংলাদেশক থেকে খেলোয়াড়, কোচ নেওয়ার ভাবনার কথাও জানান। আর এসব প্রস্তাবকে ইতিবাচক হিসেবে দেখছে বিসিবিও।

যুক্তরাষ্ট্রের ক্রিকেট উন্নয়নে বাংলাদেশ যুব দল ও জাতীয় দলকে আমন্ত্রণ জানানোর পরিকল্পনার কথা বলেন দেশটির প্রতিনিধি হয়ে আসা হাসান তারেক। বাংলাদেশী বংশোদ্ভূত এই ক্রীড়া সংগঠক যুক্তরাষ্ট্রের মেজর লিগের একটি দলের মালিক। তিনি সাংবাদিকদের জানান বাংলাদেশের কোচ, কিউরেটর কিংবা খেলোয়াড়কে একটা নির্দিষ্ট সময়ের জন্য যুক্তরাষ্ট্রে নিয়ে সেখানকার অবকাঠামো উন্নয়নে ভূমিকা রাখতে চান।

বিসিবিও তাদের প্রস্তাবে ইতিবাচক সাড়া দিচ্ছে, নিজের সুযোগ আছে এমন সব দিক দিয়েই সহায়তা করতে যায় যুক্তরাষ্ট্রকে। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী আজ (৩০ ডিসেম্বর) মিরপুরে সাংবাদিকদের এমনটাই জানান।

তিনি বলেন, ‘আমরা ইতিবাচক হিসেবে নিয়েছি। আপনারা জানেন আইসিসি আমেরিকা অঞ্চলে ক্রিকেট ছড়িয়ে দিতে উদ্যোগ দিয়েছে। যেহেতু আমেরিকান ক্রিকেট বোর্ডের প্রতিনিধি হয়ে একজন এসেছেন আমরা তার কথা শুনেছি এবং ইতিবাচকভাবে নিয়েছি। আমাদের দিক থেকে যদি সহযোগীতা করার কোনো সুযোগ থাকে আমরা অবশ্যই করবো।’

‘একই সাথে আমাদেরও কিছু প্রস্তাব উনারা দিয়েছেন। সেগুলো আমরা এক্সপ্লোর করে দেখবো, রিলিভেন্ট বিভাগ আছে, বোর্ড লেভেলে আলোচনা করে এ ব্যাপারে আমাদের যদি কোনো করণীয় থাকে, এক্সপ্লোর করার সুযোগ থাকে সেটা আমরা দেখবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার: মনোনীত সাকিব

Read Next

এশিয়া কাপের ফাইনালে যাওয়া হলনা টাইগার যুবাদের

Total
1
Share