এশিয়া কাপের ফাইনালে যাওয়া হলনা টাইগার যুবাদের

এশিয়া কাপের ফাইনালে যাওয়া হলনা টাইগার যুবাদের
Vinkmag ad

যুব এশিয়া কাপে এর আগে একাধিকবার ভারতের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। সংযুক্ত আরব আমিরাতে আরও একবার সেই স্বপ্নভঙ্গের মঞ্চায়ন। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সেমিফাইনালে ভারতের বিপক্ষে হেরে বিদায় নিল রাকিবুল হাসানের দল।

বল হাতে দারুণ শুরু করা টাইগার যুবারা শেষে রাশ টেনে ধরতে ব্যর্থ হয়। একটা সময় ভারতীয় যুবাদের অল্পতে গুটিয়ে যাবার সম্ভাবনা তৈরি হলেও শেষমেশ ২৪৩ রান স্কোরবোর্ডে জমা করে ইয়াশ ধুলের দল।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৯০ রান করে অপরাজিত থাকেন শেখ রাশিদ। এছাড়া লেজের দিকের ব্যাটসম্যানরা দ্রুতগতিতে ব্যাট করে ভারতকে মোমেন্টাম এনে দেন।

সেই মোমেন্টাম বোলিংয়ের সময় কাজে লাগিয়েছে ভারত। বাংলাদেশের গোটা ইনিংসে দাপুটে বোলিং করেছে ভারতীয় বোলাররা। তাদের বিপক্ষে সাবলীল মনে হয়েছে কেবল ওপেনার মাহফিজুল ইসলাম ও পাঁচে নামা আরিফুল ইসলামকে।

২৩ বলে ৫ চারে ২৬ রান করেন মাহফিজুল ইসলাম। ৭৭ বলে ১ চারে ৪২ রান করেন আরিফুল ইসলাম।

এই দুজন ছাড়া দুই অঙ্ক স্পর্শ করেন কেবল প্রান্তিক নওরোজ নাবিল (১২), আশিকুর জামান (১৫) ও রাকিবুল হাসান (১৬)।

৩৮.২ ওভারে ১৪০ এই গুটিয়ে যায় টাইগার যুবারা। ভারতীয় যুবাদের পক্ষে ২ টি করে উইকেট পান রাজবর্ধন, রবি কুমার, বাওয়া ও ভিকি অস্তোয়াল।

অন্য সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়েছে শ্রীলঙ্কা। ফাইনালে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। 

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত অনূর্ধ্ব-১৯ দল ২৪৩/৮ (৫০), রাঘুভানশি ১৬, পান্নু ১৫, রাশিদ ৯০*, সিন্ধু ৫, ধুল ২৬, বাওয়া ২৩, তাম্বে ৩, যাদব ৮, রাজবর্ধন ১৬, ভিকি ২৮*; তানজিম ৯-০-৫১-১, নয়ন ৯-০-৩৬-১, রাকিবুল ১০-১-৪১-৩, মেহেরব ৬-০-৩৬-১, আরিফুল ৮-০-৩৭-১

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৪০/১০ (৩৮.২), মাহফিজুল ২৬, তাহজিবুল ৩, নাবিল ১২, আইচ ০, আরিফুল ৪২, ফাইম ৫, মেহেরব ৭, আশিকুর ১৫, নয়ন ৬, রাকিবুল ১৬, তানজিম ০*; রাজবর্ধন ৮-০-৩৬-২, রবি ৫-১-২২-২, বাওয়া ৬-১-২৬-২, ভিকি ১০-২-২৫-২, নিশান্ত ৭.২-০-৩৫-১, তাম্বে ২-০-৫-১

ফলাফলঃ ভারত অনূর্ধ্ব-১৯ দল ১০৩ রানে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্রিকেট উন্নয়নে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে ইতিবাচক বিসিবি

Read Next

সেঞ্চুরিয়ানে ভারতের ঐতিহাসিক জয়

Total
12
Share