বিপিএলে তারকা বহুল দলে রুবেল, অনুভূতি জানতে চাওয়ায় করেছেন পাল্টা প্রশ্ন

জিম্বাবুয়েতে রুবেলের বাজি ওয়ানডে, টি-টোয়েন্টিতে

এবারের বিপিএলে রুবেল হোসেন খেলবেন তারকা বহুল ঢাকার হয়ে। মালিকানা নিয়ে বিতর্কিত হলেও দলটি প্লেয়ার্স ড্রাফটে করেছে বাজিমাত। তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজার সাথে সরাসরি চুক্তিতে নাম লেখান মাহমুদউল্লাহ রিয়াদ। এই ৩ জনের সাথে এক যুগ ধরে জাতীয় দলের হয়ে খেলা রুবেল নিজেকে তারকা হিসেবেই দেখছেন।

ড্রাফটে ‘সি’ ক্যাটাগরিতে থাকা রুবেল হোসেনকে বেছে নিয়েছে ঢাকা। সাম্প্রতিক সময়ে জাতীয় দলের স্কোয়াডে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি অন্যতম সফল এই পেসার। সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে।

বিপিএল সামনে রেখে অনুশীলন করা ৩১ বছর বয়সী এই পেসারকে আজ (২৯ ডিসেম্বর) মিরপুরে সাংবাদিকরা প্রশ্ন করে তারকাদের সাথে খেলতে যাচ্ছেন বলে তার অনুভূতি কেমন?

এমন প্রশ্নে কিছুটা বিব্রতই যেনো হয়েছেন বাংলাদেশের জার্সিতে ২৭ টেস্ট ১০৪ ওয়ানডে ও ২৮ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা এই পেসার।

তামিম, রিয়াদ, মাশরাফিদের সাথে দীর্ঘদিন ধরে খেলার অভিজ্ঞতা সামনে এনে তিনি বলেন, ‘কেমন লাগবে? আমি জাতীয় দলে ১২ বছর ধরে খেলছি। আমার তো এমন লাগার কথা না। আমিও তো সিনিয়র, অনেক দিন ধরে খেলছি। সাধারণত তাদের এক দলে পাই না। তিনজন সিনিয়র ক্রিকেটার আছেন এটা ভালো লাগছে। আমরা একসাথে খেলব। দলের জন্য ভালো হবে, আমাদের জন্য ভালো হবে।’

প্রায় এক বছর জাতীয় দলের জার্সিতে না খেলা রুবেল বিপিএলকে লক্ষ্য করেছেন প্রত্যাবর্তনের জন্য।

তিনি বলেন, ‘বিপিএল শুধু আমার জন্য না, সব ক্রিকেটারের জন্য চ্যালেঞ্জিং। বিশেষ করে আমার জন্য একটু বেশি চ্যালেঞ্জিং। কারণ বিপিএলে পারফর্ম করলে সামনে জাতীয় দলের অনেক খেলা আছে। এখানে ভালো করলে যেকোনো জায়গায় সুযোগ পাওয়া ভালো হবে। ভালো করার জন্য আপ্রাণ চেষ্টা করব।’

বড় তারকাদের নিয়ে গড়া দল মাঠে পারফরম্যান্স দেখাতে না পারার নজির আছে অনেক। মূলত নামের ভারে বাড়তি চাপ থাকে। রুবেল অবশ্য বলছে জাতীয় দলে এক সাথে খেলার ফলে এমন প্রভাব পড়বেনা বিপিএলে ঢাকার ড্রেসিং রুমে।

এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘আমরা অনেকদিন ধরেই একই ড্রেসিংরুম ভাগাভাগি করি। অনেকদিন ধরেই একসাথে আছি। মাশরাফি ভাই আছে, তামিম ভাই, রিয়াদ ভাই আছে। মনে হয় না খুব একটা সমস্যা হবে। ড্রেসিংরুমের পরিস্থিতি খুব ভালোই থাকবে। মাঠে সিদ্ধান্ত নিতে সহজ হবে। তিনজনই সিনিয়র ক্রিকেটার আর অধিনায়ক। তারা দ্রুত ভালো সিদ্ধান্ত নিতে পারবেন।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অভিষেকে রেকর্ড গড়া বোলিং, র‍্যাংকিং তালিকায় স্কট বোলান্ড

Read Next

ক্রিকেট উন্নয়নে বাংলাদেশের খেলোয়াড়, কোচ চায় যুক্তরাষ্ট্র

Total
8
Share