বিপিএলে ঢাকার মালিকানায় বিসিবি, অস্বস্তিতে অন্য ফ্র‍্যাঞ্চাইজি

লোগো
Vinkmag ad

বিপিএল মানেই বিতর্ক, আর এবারের আসরে যার শুরু হয়েছে প্লেয়ার্স ড্রাফটের আগের রাত থেকে। যেখানে হুট করেই খবরের শিরোনাম ঢাকার ফ্র‍্যাঞ্চাইজি মালিকানা বাতিল হয়। বোর্ড নিজে নিয়ন্ত্রণ নিয়ে পরদিন ড্রাফটও শেষ করে। আর বিসিবির নিজস্ব দল বলে অন্যান্য ফ্র‍্যাঞ্চাইজির জন্য অস্বস্তির নাম এখন ঢাকা।

যদিও বিসিবি বলছে ইতোমধ্যে নতুন মালিকানার খোঁজে নেমেছে তারা। নতুন মালিকানা হোক কিংনা স্পন্সর হোক বিসিবি প্রস্তুত হস্তান্তরের জন্য। ড্রাফটের তিন দিন পার হলেও এখনো অবশ্য ইতিবাচক কোনো খবর পাওয়া যায়নি।

নতুন ফ্র‍্যাঞ্চাইজি না পাওয়া গেলে শেষ পর্যন্ত মালিকানা ও পরিচালনার ভার থাকবে বিসিবির কাছে। এমন একটা ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্টে বোর্ডের নিজস্ব দল থাকা স্বাভাবিকভাবেই একটা শঙ্কা তৈরি করে বাকি দলগুলোর মাঝে।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এর মালিকানা পাওয়া আকতার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কেএম রিফাতুজ্জামান ও প্রত্যক্ষভাবে সেটাই জানালেন। তিনি অবশ্য আশাবাদী বোর্ড মালিকানা হস্তান্তরের ব্যাপারে ইতিবাচক হবে।

নিজের কার্যালয়ে আজ (২৯ ডিসেম্বর) সাংবাদিকদের তিনি বলেন, ‘প্রথমত বলতে পারেন এটা আমাদের জন্য আশ্চর্যজনক ব্যাপার হয়ে এসেছিলো। আমরা বোর্ডের সাথে আলোচনা করেছি তারা জানালো অনেকটা দূর্ঘটনা বশত এমনটা হয়েছে। যে নির্দিষ্ট ফ্র‍্যাঞ্চাইজি ছিলো তারা কিছু জিনিস ঠিকঠাক করতে পারেনি বলে শেষ মুহূর্তে তাদের মালিকানা বাতিল হয়।’

‘ঐ মুহুর্তে বিসিবি আসলে কাকে দিবে সেটা কঠিন ছিলো। তারা বলেছে এটা কাউকে না কাউকে দেওয়া হবে। তো এটা হলে আপনারা যেটা বলছেন সেটা (বিসিবির দল বলে পক্ষপাতিত্ব নিয়ে সন্দেহ) আমাদের মাথায় ঘুরপাক খাবে না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রস্তুতি ম্যাচে ফিফটি হাঁকিয়ে জয় আশাবাদী মূল সিরিজ নিয়েও

Read Next

অভিষেকে রেকর্ড গড়া বোলিং, র‍্যাংকিং তালিকায় স্কট বোলান্ড

Total
16
Share