ওয়েগনারদের সামলে জয়-মুশফিকদের ব্যাটে রান

সামলে জয় মুশফিকদের ব্যাটে রান
Vinkmag ad

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হবার দিনেই নিউজিল্যান্ড যায় বাংলাদেশ টেস্ট দল। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের দুইটি টেস্ট খেলতে যাওয়া টাইগাররা সেভাবে অনুশীলনের সুযোগ পায়নি করোনা সংক্রান্ত বাধ্যবাধকতায়। নিজেদের ঝালিয়ে নিতে খেলেছে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ, যেখানে ব্যাটে-বলে প্রস্তুতিটা মন্দ হয়নি মুমিনুলদের।

মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভাল ২ গ্রাউন্ডে দুই দিনের ম্যাচ হয়েছে ড্র। প্রথম দিনে বৃষ্টির বাগড়া থাকলেও দ্বিতীয় দিনে নির্বিঘ্নে খেলা হয়ে।

৫ উইকেটে ৭১ রান নিয়ে ১ম দিনের খেলা শেষ করা নিউজিল্যান্ড একাদশ আজ ব্যাট করেছে ২০.৩ ওভার। ৭ উইকেটে ১৪৬ রান করে ইনিংস ঘোষণা করে ডেভন কনওয়ের দল। আগের দিন অপরাজিত থাকা ভুলা ৫৭ ও আভে ৩৩ রান করে আউট হন।

আগের দিন ৫ উইকেটই পেসাররা নিলেও আজ ২ উইকেট নেন স্পিনার মেহেদী হাসান মিরাজ।

ব্যাট করতে নেমে প্রথম ওভারেই সাদমান ইসলামের উইকেট হারায় বাংলাদেশ। কোন রান না করে সাজঘরে ফেরেন সাদমান। তিনে নামা নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৫০ রানের জুটি গড়েন মাহমুদুল হাসান জয়। ২৭ রান করে আউট হন শান্ত। তবে ফিফটি তুলে নেন মাহমুদুল হাসান জয়। ১৩১ বলে ১১ চারে ৬৬ রান আসে এই ডানহাতির ব্যাট থেকে।

জয়ের মত সমান ৬৬ রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকেও। ৯১ বল স্থায়ী ইনিংসে ছিল ৭ টি চার ও ১ টি ছয়।

রান পান লিটন দাসও (৪১), তবে ব্যর্থ হন মুমিনুল। ৯ রান করে বোল্ড হন টাইগার দলপতি।

৭৬.৪ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৬৯ রান করে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ দলের জন্য সবচেয়ে বড় হুমকি ছিলেন ডেভন কনওয়ে ও নেইল ওয়েগনার। কনওয়েকে কোন রান করতে না দিয়ে ওয়েগনারকেও উইকেটশুন্য রাখে বাংলাদেশ। ম্যাচ ড্র হলেও প্রস্তুতিতে সন্তুষ্ট হতে পারে মুমিনুলরা।

সংক্ষিপ্ত স্কোরঃ

নিউজিল্যান্ড একাদশ ১৪৬/৭ (৪৮ ওভারে ইনিংস ঘোষণা), জার্গেসন ৬, কামিং ১, কনওয়ে ০, বয়েল ২০, রেনউইক ১৮, ভুলা ৫৭, আভে ৩৩, ওয়েগনার ৫*, প্রিঙ্গল ৪*; তাসকিন ৮.৩-৫-২৬-২, রাহি ১১-২-৩৬-৩, মিরাজ ৫-০-১৪-২

বাংলাদেশ ২৬৯/৮ (৭৬.৪), সাদমান ০, জয় ৬৬, শান্ত ২৭, মুমিনুল ৯, মুশফিক ৬৬, লিটন ৪১, ইয়াসির ২১, মিরাজ ২০*, তাসকিন ১০, তাইজুল ০*; রান্ডেল ১৩-৫-২৭-২, ক্লার্ক ১৩-১-৫৩-২, প্রিঙ্গল ১২-১-৫৮-২, জার্গেসন ২-১-৫-১, বয়েল ০.৪-০-২-১

ম্যাচ ড্র।

৯৭ প্রতিবেদক

Read Previous

সেঞ্চুরিয়ানে পেসারদের দাপট, এগিয়ে ভারত

Read Next

জানুয়ারিতে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে জিম্বাবুয়ে

Total
9
Share